পিএম কার্যালয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে টাকা তুলতে এসে গ্রেফতার

197

স্টাফ রিপোর্টার : কখনো সচিব, কখনো প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপদেষ্টা পরিষদের সিনিয়র সচিবের ছেলে, আবর কখনো বডিগার্ড পরিচয় দিয়ে আসছিল চক্রটি। সরকারি কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে প্রভাব খাটিয়ে রাজশাহী মহনগরী ও আশে পাশের জেলা ও উপজেলার স্থানীয়দের কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়াই ছিল চক্রটির কাজ।
রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানা কর্তৃপক্ষ এমনই দুই প্রতারককে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে। সোমবার রাতে গ্রেপ্তারকৃতরা হলেন, রাজশাহী মহানগরীর দামকুড়া থানা এলাকার মুরালিপুর নিচুপাড়া এলাকার জয়মুদ্দিনের ছেলে টুলু (২৯) ও নওগাঁ জেলার রানীনগর থানাধীন বাহাদুরপুর ২নম্বর ইউনিয়ন এলাকার মৃত এনামুল হকের ছেলে খন্দকার বাইজিদ আমান (৩৫)।
সূত্রমতে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তার পরিচয়ে দিয়ে খন্দকার বাইজিদ আমান ও টুলু ২১অক্টোবর রবিবার দুপুরে কাটাখালি থানাধীন হরিজন কলোনী এলাকার রূপলাল শ্রী বাসফোর(৪২) বাসায় যায়। এসময় রূপলাল শ্রী বাসফো বাসায় না থাকায় তার স্ত্রী শ্রী রিতা রানীকে নিজেদের মিথ্যা পরিচয় দয়ে বলেন, তোমার স্বামী বাসফো মদের ব্যবসা করে । তার নামে আমাদের কাছে অনেক অভিযোগ আছে। আমরা যদি রিপোর্ট দেয় তোমার স্বামী ক্রসফায়ার হয়ে যাবে। তাকে আমাদের সাথে কথা বলতে বলো। পরে বাসফোর মোবাইলে ফোন দিয়েও তারা একই কথা বলেন। এ সময় তারা ৫০হাজার টাকা নিয়ে প্রথমে কাদিরগঞ্জ এলাকায় নগরভবনের পার্শে ও পরে জিরোপয়েন্টে দেখা করতে বলেন। বিষয়টি নিয়ে রূপলাল শ্রী বাসফো স্থানীয় চেয়ারম্যান মাফিদুল ইসলাম বাচ্চু ও বোয়ালিয়া মডেল থানায় যোগাযোগ করে। প্রতারকদের সুকৌশলে স্বচ্ছ টাওয়ারের কাছে টাকা নিতে আসতে বলা হয়। ফাঁদে পা দিয়ে টাকা নিতে আসলে তাদের আটক করা হয়। আটকের সময় তাদের কাছ থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের দুইটি ভুঁয়া আইডিকার্ড জব্দ করা হয়েছে ।
ওসি আমানউল্লাহ বলেন, নগরীর কাটাখালি থানাধীন হরিজন কলোনী এলাকার রূপলাল শ্রী বাসফোর(৪২) এর কাছথেকে অটককৃতরা নিজেদের প্রধানমন্ত্রীর অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবি করেন। এবং টাকানিয়ে নগরীর জিরোপয়েন্ট এলাকায় আসতে বললে রূপলাল শ্রী বাসফোর বিষয়টি আমাকে জানালে আমি থানার এ এস আই রানা ও কনষ্টেবল তৌহিদকে তার পেছনে পাঠায় । এসময় প্রতারকরা বাসফোকে উৎসব সিনেমাহল স্বচ্ছ টাওয়ারের কাছে টাকা দিয়ে যেতে বলে। রূপলাল শ্রী বাসফো প্রতারকদের টাকা দিতে স্বচ্ছ টাওয়ারের কাছে আসলে প্রতারকদয় তার কাছে টাকা চাওয়ার সাথে সাথে এ এস আই রানা ও কনষ্টেবল তৌহিদ প্রতারকদয়কে আটক করে থানায় নিয়ে আসে।
তিনি আরো বলেন, যেহেতু রূপলাল শ্রী বাসফো কাটাখালি থানাধীন হরিজন কলোনী এলাকার বাসিন্দা । সেই সাথে ঘটনার সুত্রপাতও কাটাখালি থানা এলাকায় এজন্য প্রতার খন্দকার বাইজিদ আমান ও টুলুকে কাটাখালি থানয়ি হস্তান্তর করা হয়েছে ।

SHARE