ট্রেনে উপচেপড়া ভীড় নাকাল পরীক্ষার্থীরা

166

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজশাহীতে ছুটে আসছে, সঙ্গে আসছেন তাদের অভিভাবকগণও। ফলে রাজশাহীমুখি ট্রেন ও বাসে উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যাপক ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে।
গতকাল সোমবার রাজশাহী রেল স্ট্রেশনে গিয়ে দেখা গেছে, রাজশাহীমুখি প্রতিটি ট্রেনেই পরীক্ষার্থীদের ব্যাপক ভীড় লক্ষ্য করা গেছে। ট্রেনের কামরায় গাদাগাদি অবস্থা। অনেক শিক্ষার্থী-অভিভবাককে দাঁড়িয়েই রাজশাহী আসতে হয়েছে।
পরীক্ষার্থী নওরিন কবির বলেন, কিছুতো করার নেই, স্বপ্ন পূরণের জন্য এতোটুকু কষ্ট মেনে নিয়েছি। আরেকজন পরীক্ষার্থী রাকিবুল হাসান বলেন, প্রতি বছরই দেশব্যাপি এমন চাপ থাকেই- তাই মানসিক প্রস্তুতি নিয়েই বের হয়েছি পরীক্ষা দিতে। তবে ভিন্ন মত জানালেন অভিভাবক শফিকুল ইসলাম, তিনি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন, মেডিকেলের মত সম্মিলিত পরীক্ষা ব্যবস্থা চালু করা গেলে এমন পরিস্থিতি এড়ানো সম্ভব হবে। বাংলাদেশ রেলওয়ে আলাদা কোনো ব্যবস্থা রাখছে কি না এমন প্রশ্নের জবাবে ট্রেনের টিটিই জহুরুল হক বলেন, আপাতত আমরা কোনো ব্যবস্থা রাখছি না। তবে পরবর্তীতে উর্ধতন কর্তৃপক্ষ যদি কোনো ব্যবস্থা রাখেন তাহলে যাত্রীদের জন্যও ভলো এবং আমাদেরও দায়িত্ব পালনেও সুবিধা।

SHARE