ছয় উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

157

অনলাইন ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশ দলের শুরুটা ভালো হয়নি। শুরুতে লিটন দাস এবং রাব্বির আউটের পর ফিরে যান মুশফিকও। তবে ইমরুল-মিঠুনের ব্যাটে গুছিয়ে নেয় বাংলাদেশ। এরপর আবার মিঠুন-মাহমুদুল্লাহ পর পর আউট হলে চাপে পড়ে যায় বাংলাদেশ।পরে ক্রিজে আসা মেহেদি মিরাজও আউট হন। সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ২৯.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলেছে।

ওপেনার লিটন দাস এ ম্যাচে ১৪ বলে মাত্র ৪ রান করে ফিরে যান। দলের রান তখন ১৬। এরপর তিনে অভিষেক হওয়া ফজলে রাব্বি দলের ১৭ রানে ব্যক্তিগত শূন্য রানে ফেরেন। ইমরুল এবং মুশফিক এরপর গড়েন ৪৯ রানের জুটি। এরপর সেট হয়ে ২০ বলে ১৫ রান করে কট বিহাইন্ড হন মুশফিক। দলের রান তখন ৬৬।

তবে ইমরুল কায়েসের ফিফটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। সঙ্গে দারুণ ব্যাট করেন মিঠুন। তারা দু’জন গড়েন ৭১ রানের জুটি। এরপর মিঠুন ৪০ বলে ৩৭ রান করে ফেরেন। মারেন ৩টি ছক্কা এবং একটি চারের শট। তার আউটের পর ক্রিজে এসে কোন রান না করেই ফিরে যান মাহমুদুল্লাহ। জারভিস ২৮তম ওভারে এসে জোড়া আঘাত হানেন। পরের ওভারে ফেরেন মিরাজ। তবে ইমরুল ৭৩ রানে ক্রিজে আছেন। সঙ্গে আছেন সাইফউদ্দিন।

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলেছিল সেই ২০০৬ সালে। এরপর দল দুটি নিয়মিতই ঢাকার এই মাঠে খেলতে নেমেছে। তবে ২০১০ সালের পর জিম্বাবুয়ে এই মাঠে বাংলাদেশের বিপক্ষে জিততে পারেনি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও শুরুতে ধাক্কা খায় জিম্বাবুয়ে। প্রথমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কারণ মিরপুরে শুরুতে ব্যাট করা দলের জয়ের সুযোগ থাকে বেশি। বাংলাদেশের হয়ে এ ম্যাচে অভিষেক হয়েছে ফজলে রাব্বির।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা (অধি.), মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধি.), ক্যাপহাস জহুয়া, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেলর, শেন উইলিয়ামস, সিকান্ডার রাজা, পিটার মুর, কাইল জারভিস, ব্রেন্ডন মাভুত, ডোনাল্ড ট্রিপানো, টেন্ডি সাতারা।

SHARE