বিএনপি-জামায়াত দেশ-বিদেশে চক্রান্ত করছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

48

স্টাফ রিপোর্টার : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিএনপি-জামায়াত রাজনীতিতে ব্যর্থ হয়েছে। তাই তারা রাজনীতির মাঠ ছেড়ে এখন দেশ-বিদেশে চক্রান্ত শুরু করেছে। তাদের চক্তান্ত থেকে সবাইকে সতর্ক থাকতে হবে। কোনোভাবেই তাদের সফল হতে দেয়া যাবে না।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজশাহীর চারঘাট উপজেলা প্রশাসন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিচক্র মনে করেছিল বঙ্গবন্ধুর আদর্শ তথা আওয়ামী লীগকে ধ্বংস করে দেয়া যাবে। কিন্তু তা হয়নি। তাই এখনও ষড়যন্ত্র চলছে। এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সমগ্র জীবনে একটাই ব্রত ছিল বাংলা ও বাঙ্গালির মুক্তির জন্য নিজেকে উৎসর্গ করা। তাই এ থেকে জনগণের মুক্তির জন্য তিনি বেছে নিয়েছিলেন আন্দোলন সংগ্রামের পথ। তার নেতৃত্বে একাত্তরের ১৬ ডিসেম্বর স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা লাভ করে।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম বলেন, অর্থনৈতিক মুক্তি বঙ্গবন্ধু সমাপ্ত করতে পারেননি। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্বভার গ্রহণ করে নিষ্ঠা ও সততার সাথে পরিশ্রম করে বাংলাদেশকে তিনি মর্যাদাশীল অবস্থানে আসীন করেছেন। সেদিন বেশি দূরে নয়, যেদিন বঙ্গবন্ধুর দ্বিতীয় স্বপ্ন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক।

SHARE