বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

14

গণধ্বনি ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ছয়টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদনের পর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শ্রদ্ধাঞ্জলি দেন আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। এরপর সবার জন্য উন্মুক্ত করা হলে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পাশাপাশি সাধারণ মানুষের ঢল নামে।

১৪ দলের নেতারা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। জাতির জনকের প্রতি পুষ্পাঞ্জলি অর্পণ করে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. এনামুর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ (বিএসএমএমইউ) অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকেও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

পাট ও বস্ত্র মন্ত্রণালয়, কর্মসংস্থান ব্যাংক, ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরাও ফুল দিতে আসেন। ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, তাঁতি লীগের নেতাকর্মীরাও পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, ঢাকা জেলা পরিষদ, সিটি কলেজ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), নৌ পরিবহন মন্ত্রণালয়, বিআইডাব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন, জনতা ব্যাংক, জাতীয় পানি উন্নয়ন শ্রমিক-কর্মচারী লীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদসহ বহু সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়াও শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, ইসলামিক ফাউন্ডেশন, বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, জীবন বীমা কর্মচারী ইউনিয়ন, আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, বঙ্গবন্ধু পেশাজীবী লীগ ছাড়াও বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী, সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও বিভিন্ন পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠান।

SHARE