বোমা হামলা মামলা রায়ের বিরুদ্ধে মহিলা দলের মানববন্ধন

171

স্টাফ রিপোর্টার :রাজশাহীতে ২১শে আগষ্ট বোমা হামলা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি’র নেতৃবৃন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় রাজনৈতিক প্রতিহিংসা মূলক রায়ের প্রতিবাদে এবং বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে মহানগর ও জেলা মহিলা দল এ মানববন্ধন করেন। নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের প্রধান সড়কে মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রওশন আরা পপি। প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহামন মিনু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। মানববন্ধন পরিচালনা বরেন যুগ্ম আহবায়ক অধ্যাপিকা সখিনা খাতুন।

প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, এই সরকারের প্রদানমন্ত্রীসহ সকল নেতাকর্মীর এখন ঘুম হারাম হয়ে গেছে। তারা ভয়ে দেশ ছেড়ে পালানোর জন্য ভিসা প্রস্তুত করছে। তাদের সময় শেষ হয়ে গেছে। বাংলাদেশসহ বিশ্বের সকল দেশ এই একনায়কতন্ত্রকামী, স্বৈরাচার সরকারকে আর দেখতে চায়না। জনবিচ্ছিন্ন এই স্বৈরাচার সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গ্রেনেড হামলা মামলায় এমন রায় দিয়েছে আদালত। তাঁদের এই সকল অবৈধ কার্যক্রম এবং সীমাহীন দুর্নীতি ও লুটতরাজের প্রতিবাদে দেশের ১৬ কোটি মানুষ এখন একতাবদ্ধ হয়েছে। এই সরকারকে বিতাড়িত করতে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। এই ফ্রন্টের আন্দোলনে এই অবৈধ সরকার পালানোর পথ খুঁজে পাবেনা। প্রলয়ংকারী ঝড়ের মত এই সরকারের পতন ঘটানো হবে। আর যেসকল নেতাকর্র্মী ও সাধারণ মানুষকে খুন, গুম করে হাজার হাজার মায়ের বুক যারা খালি করেছে তাদের বিচার এই মাটিতে করা হবে বলে জানান মিনু। তিনি আরো বলেন, কোন স্বৈরাচার সরকার এই দেশে বেশীদিন স্থায়ী হতে পারেনি। এরশাদ সরকারকেও বিএনপি ক্ষমতা থেকে বিতাড়িত করেছিল।

উপস্থিত ছিলেন জেলা মহিলা দলের সভাপতি রোখসানা বেগম টুকটুকি, মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক শাহনাজ পারভীন লাকী, নুরজাহান, জরিনা বেগম, নাসিরা খানম, গুলশান-আরা-মমতা, ফাহমিদা জেনী ও জান্নাতুল ফেরদৌস, জেলা মহিলা দলের সহ-সম্পাদিকা সামসাদ বেগম মিতালী, সহ-সভাপতি বেদেনা, হাসিনা, যুগ্ম সাধারণ সম্পাদিকা রত্না বেগম ও প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি ও দামকুড়া ইউপি নারী সদস্য কাজল রেখা, মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান টিটু, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, মহানগর তাঁতী দলের সভাপতি আরিফুল শেখ বনি, মহানগর ছাত্র দলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি প্রমুখ।

SHARE