বঙ্গবন্ধু কারাগারে বসেও ভেবেছেন বাঙালির মুক্তির কথা : রেনী

141

স্টাফ রিপোর্টার : বিশিষ্ট সমাজসেবী ও রাসিক মেয়রপত্নী শাহীন আকতার রেনী বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান রাজনৈতিক জীবনে গড়ে চার দিনের এক দিনই কারাগারে কাটিয়েছেন। কারাগারে বসেও তিনি ভেবেছেন বাঙালী জাতির মুক্তি ও উন্নয়নের কথা।

শনিবার বেলা ১১ টার দিকে নগরীর পি.এন সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজসেবী শাহীন আকতার রেনী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সারা জীবন বাঙালি জাতির উন্নয়নের কথা ভেবেছেন, যতদিন বেঁচে ছিলেন এই দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনে কাজ করে গিয়েছেন।

এছাড়াও তাঁর নেতৃত্বগুণেই একাত্তরে বাঙালি জাতি মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তাঁর দেখানো পথেই বাংলাদেশ সারা বিশ্বে এখন মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়টির (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক আফরোজা খানম।

এর আগে মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি শাহীন আকতার রেনী, রাজশাহী স্যাটেলাইট টাউন হাই স্কুল, শহীদ নজমুল হক উচ্চ বালিকা বিদ্যালয়, লক্ষীপুর বালিকা উচ্চ বিদ্যালয় রাজশাহী উপশহর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে বঙ্গবন্ধু কর্ণাারের উদ্বোধন করেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর, রাজনৈতিক তথা সমগ্র জীবন সর্ম্পকে বর্তমান প্রজন্মকে ধারণা দিতে রাজশাহী জেলা ও মহানগরের এক হাজার ৯৮০টি প্রাথমিক বিদ্যালয়, স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে একযোগে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়। রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর রহমানের সার্বিক তত্ত্বাবধায়নে এর পরিকল্পনায় -আছেন জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের।

এরপর দুপুরের দিকে কাজীহাটার খুরশীদ জাহান হাফিজিয়া মাদ্রাসার সনদপত্র প্রদান অনুষ্ঠানে মেয়রপত্নী রেনী প্রধান অতিথি হিসিবে যোগ দেন।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রাবি ইসলামি স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মাদ বারকুল্লাহ বিন হুদা, বিশিষ্ট ব্যবসায়ী নূর মোহম্মাদ খসরু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসাটির সভাপতি ফিরোজা বেগম।

SHARE