রাজশাহীতে বিশ্ব ডিম দিবস পালিত

168

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিশ্ব ডিম দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত। শুক্রবার সকাল ১০ টার দিকে বাংলাদেশ পোল্ট্রি ইন্ড্রাষ্ট্রি সেন্টাল কাউন্সিল, প্রাণিসম্পদ দপ্তর ও বাংলাদেশ লাইভস্টক সোসাইটির যৌথ উদ্যোগে আলুপট্টি মোড় হতে সাহেব বাজার ঘুরে নগরীর চেম্বার ভবনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। সভায় ‘জীবনের জন্য আমিষ’ প্রতিপাদ্য বিষয়ক আলোচনা করা হয়।

সভায় রাজশাহী বিভাগের উপ-পরিচালক এটি এম ফজলুল কাদেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী জাকারিয়া, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সভাপতি প্রফেসর ড. এস.এম. কামারুজ্জামান, সমাজসেবা দপ্তরের পরিচালক জুলফিকার হায়দার, ঢাকা এফ.বি.সি.সি.আই এর পরিচালক ও রাজশাহী চেম্বার সভাপতি মনিরুজ্জামান মনি ও বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যুরো প্রধান ড. আইনাল হক।

আলোচনা সভায় ডিম দিবসের তাৎপর্য বিষয়ক বক্তব্য রাখেন রাবি অধ্যাপক ও বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সভাপতি প্রফেসর ড. জালাল উদ্দিন সরদার। রাবি ডেপুটি চীপ ভেটেরিনারি অফিসারের সঞ্চালনায় মুলপ্রবন্ধ উপস্থাপন করেন রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. খন্দকার মোহাফ্ফর হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী প্রাণিসম্পদ বিভাগের জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাবৃন্দ, ভেটেরিনারি সার্জনবৃন্দ, রাজশাহী পোল্ট্রি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এনামুল হক, মুস্তাতাশির রহমান শুভ, বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সদস্যবৃন্দ, রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষার্থীরা প্রমুখ।

SHARE