দ্বিতীয় দিনের মতো পাটকল শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট পালন

107

স্টাফ রিপোর্টার : দ্বিতীয় দিনের মতো অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করেছে পাটকল শ্রমিকরা। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা থেকে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করেন পাটকল শ্রমিকরা। এর আগে নয় দফা দাবিতে গত সোমবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়। সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত সড়ক অবরোধ করে সেখানে নামাজ আদায় ও ইফতার করেন বিক্ষুব্ধ শ্রমিকরা।
পাটকল শ্রমিক ইউনিয়নের সভাপতি জিল্লুর রহমান জানান, নয় দফা দাবিতে তারা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন। কিন্তু তাদের দাবি মেনে নেয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। যে কারণে সোমবার থেকে তারা দেশব্যাপি অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন। আজ (মঙ্গলবার) দ্বিতীয় দিনের মতো বকেয়া পাওনাসহ নয় দফা দাবিতে পাটকল শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন।
দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে। আর শেষ পর্যন্ত দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও উল্লেখ করেন এই শ্রমিকনেতা।
এদিকে, সড়ক অবরোধের কারণে রাজশাহী-ঢাকা মহাসড়ক এড়িয়ে বিকেল থেকে বেশিরভাগ যানবাহনকে বেলপুকুর বাইপাস হয়ে শহরে চলাচল করতে হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আজও ওই সড়কে পুলিশ মোতায়েন করা হয়।
মজুরি কমিশন ২০১৫ এর রোয়েদাদ, বকেয়া মজুরি পরিশোধসহ নয় দফা বাস্তবায়নের দাবিতে আন্দোলন করছেন শ্রমিকরা। সর্বশেষ গত ২, ৩ ও ৪ এপ্রিল সব পাটকলে একযোগে ৭২ ঘণ্টা ধর্মঘট এবং ৪ ঘণ্টা করে অবরোধ কর্মসূচি পালন করা হয়।

SHARE