তানিয়া ধর্ষণ-হত্যার বিচার দাবিতে রাজশাহীতে মানববন্ধন

166

স্টাফ রিপোর্টার : চলন্ত বাসে একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালের নার্স শাহিনুর আক্তার তানিয়াকে ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার  সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল শাখা এ মানববন্ধনের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বিএনএ’র রামেক হাসপাতাল শাখার এলোরা পারভীন।

কর্মসূচিতে অন্যদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি নাজমা সুলতানা, সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, নার্স কর্মকর্তা সাদরুল ইসলাম, খন্দকার গোলাম রাজ, রাজশাহী নার্সিং কলেজের শিক্ষার্থী সাথী আক্তার, লাবণ্য আক্তার বক্তব্য দেন।

বক্তারা বলেন, দেশে এখন চলন্ত বাসে ধর্ষণ শুরু হয়েছে। ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করা হচ্ছে। কিন্তু বিচার হচ্ছে না। ফলে এ ধরনের ঘটনা বারবার ঘটছে।

তানিয়া হত্যায় জড়িতদের কঠোর শাস্তি না হলে কোনো অভিভাবক তার সন্তানকে বাইরে পড়াশোনা করতে দেওয়ার সাহস পাবে না। তাই কর্মসূচি থেকে বক্তারা আলাদা ট্রাইব্যুনাল করে এ ধরনের ঘটনার দ্রুত বিচার নিশ্চিত করার দাবি জানানো হয়।

SHARE