রাজশাহীতে মা দিবস পালন

156

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে মা দিবস পালন করেছে শিল্পী নাজনীন আখতার লতা স্মৃতি সংসদ। দিবসটি উপলক্ষে রোববার সকালে সংগঠনটির উদ্যোগে রাজশাহীর কাশিয়াডাঙ্গা ডিগ্রি কলেজ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে প্রয়াত শিল্পী লতার ২০০৩ সালে আঁকা একটি ছবির পোস্টার উন্মোচন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিল্পী আখতার লতা স্মৃতি সংসদের সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবী শাহীন আখতার রেণী। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রফেসর ড. মোস্তফা শরীফ আনোয়ার, কাশিয়াডাঙ্গা কলেজ গভর্নিং বডির সভাপতি আবু সালেহ ও স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত।

সভায় শাহীন আখতার রেণী বলেন, মা ছাড়া দুনিয়ায় কোনো গতি নাই। মাকে ভালোবাসতেই হবে। কিন্তু ইদানিং কোনো কোনো সন্তান তার মাকে ভালোবাসেন না। এটা খুবই দুঃখজনক। আমরা এই সমাজে কোনো বৃদ্ধাশ্রম দেখতে চাই না। আমরা প্রতিটা বাড়িকেই আনন্দাশ্রম হিসেবে দেখতে চাই।

সভাপতির বক্তব্যে সাবেক এমপি আখতার জাহান বলেন, মায়ের সাথে সন্তানের যে সম্পর্ক তা আর কারও সঙ্গেই নেই। মা যেমন তার সন্তানকে ভালোবাসেন, সন্তানও তার মাকে ভালোবাসে। এ সময় নিজের সন্তান শিল্পী নাজনীন আখতার লতাকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন তিনি।

আলোচনা সভায় বাংলাদেশ মহিলা পরিষদের জেলা শাখার সভাপতি কল্পনা রায়, কাশিয়াডাঙ্গা কলেজের অধ্যক্ষ গোলাম গাউস, উপাধ্যক্ষ আবদুল করিমসহ অন্যান্য শিক্ষক এবং শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

SHARE