ঐচ্ছিক হচ্ছে বনলতার খাবার

157

স্টাফ রিপোর্টার : বাতিল হচ্ছে বনলতার বাধ্যতামূলক খাবার। তাই বাধ্যতামূলক ১৫০ টাকার খাবার বিরতিহীন আন্ত:নগর বনলতা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের জন্য ঐচ্ছিক করা হচ্ছে। বিষয়টি চূড়ান্ত হলে আগামী ১৮ মে থেকে তা কার্যকর হতে পারে। পশ্চিমাঞ্চল রেলওয়ের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে পশ্চিমাঞ্চল রেলয়ের এক কর্মকর্তা জানান, শুরু থেকে বনলতার শোভন চেয়ার ৫২৫ টাকা এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের টিকিটের মূল্য ৮৭৫ টাকা করে। ১৫০ টাকা খাবারের মূল্য ধরে এটি নির্ধারণ করা হয়। তবে এবার খাবারের মূল্য বাদ পড়ছে। সেই হিসেবে শোভন চেয়ার ৩৭৫ টাকা এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের টিকেটের মূল্য পড়বে ৭২৫ টাকা। বিষয়টি চূড়ান্ত হলে আগামী ১৮ মে থেকে এই পুন:নির্ধারিত মূল্য কার্যকর হতে পারে বলে জানান তিনি।
রাজশাহী রেলওয়ের একটি সূত্র জানায়, বিক্রির জন্য প্রতিদিন বনলতা এক্সপ্রেসের শোভন চেয়ারের ৭৭৯টি এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের ১৬০টি টিকেট ছাড়া হয়েছে। কিন্ত বাধ্যতামূলক খাবার মূল্য যোগ হওয়ায় যাত্রী হারাচ্ছিলো বনলতা এক্সপ্রেস। তাছাড়া রোজায় খাবার সরবরাহ নিয়ে তৈরি হয়েছে নতুন করে বির্তক। এর আগে খাবার নিয়ে সমালোচনা শুরু হলে এটি বাতিলের দাবি করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা।
উল্লেখ্য, গত ২৫ এপ্রিল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর দুই দিন পর ২৭ এপ্রিল থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে বনলতা এক্সপ্রেস। রাজশাহী-ঢাকা রুটের একমাত্র এই বিরতিহীন ট্রেনটি শুরু থেকেই এই অঞ্চলের রেল ভ্রমনকারীদের আগ্রহের কেন্দ্রে বিন্দুতে।

SHARE