নগরীর তিন হোটেলকে পৌনে চার লাখ টাকা জরিমানা

153

স্টাফ রিপোর্টার : নগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত নগরীর লক্ষ্মীপুর এবং সিঅ্যান্ডবি মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মোট পৌনে চার লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এর মধ্যে নগরীর সিঅ্যান্ডবি মোড়ের নানকিং চাইনিজ রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া লক্ষ্মীপুর মোড়ের তৃপ্তি হোটেলকে ৭৫ হাজার এবং পার্শ্ববর্তী হোটেল ক্যাফে রাজকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, রান্নার কাঁচামাল পচা ও বাসিসহ হোটেলগুলোর পরিবেশ নোংরা থাকায় ভোক্তা অধিকার আইনে তাদেরকে এই অর্থদণ্ড প্রদান করা হয়। একইসাথে হোটেলগুলোর মান উন্নয়নে তাদের সতর্ক করে দেয়া হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজামউদ্দিন। তিনি জানান, আগামীতেও হোটেরগুলোতে যদি এমন অস্বাস্থ্যকর পরিবেশ থাকে তবে কঠিন শাস্তি প্রয়োগ করা হবে।
র‌্যাবের এই ম্যাজিস্ট্রেট জানান, পবিত্র রমজান মাসে ভোক্তাদের কথা মাথায় রেখে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আগামীতে পর্যায়ক্রমে নগরীর অন্যান্য হোটেল ও বিপণিবিতানগুলোতে অভিযান চালানো হবে।

SHARE