দুর্গতদের চিকিৎসায় রামেকে সংসদ সদস্য বাদশা

150

স্টাফ রিপোর্টার : শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে শনিবার  সকাল থেকে রাজশাহীতে ভারী বর্ষণ শুরু হয়েছে। আবহাওয়া অধিদফতর বলছে, সকাল ১১টা থেকে ১২টার মধ্যে বাংলাদেশে আঘাত হানবে ‘ফণী’।

উদ্ভূত পরিস্থিতিতে জরুরি পরিস্থিতি তৈরি হলে দুর্গতদের চিকিৎসা ব্যবস্থাপনার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে অবস্থান নিয়েছেন সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

সকাল ৯টা থেকে পরবর্তী পরিস্থিতি কাটিয়ে না ওঠা পর্যন্ত তিনি রামেক হাসপাতালে অবস্থান করবেন।

জানতে চাইলে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির কমিটির সভাপতি ফজলে হোসেন বাদশা বলেন, সকাল ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে বাংলাদেশে আঘাত হানবে ‘ফণী’। প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়টি রাজশাহীর দিয়ে অতিক্রম করার কথা রয়েছে। এজন্য দুর্যোগপূর্ণ অবস্থা তৈরি হলে দুর্গতদের জরুরি চিকিৎসার প্রয়োজন হবে। যে কারণে তিনি সকাল ৯টা থেকে পরবর্তী পরিস্থিতি পর্যন্ত হাসপাতালে অবস্থান করবেন।

এক প্রশ্নের জবাবে ফজলে হোসেন বাদশা বলেন, এরই মধ্যে রামেক হাসপাতালে দুইটি ওয়ার্ড খালি করে ফেলা হয়েছে। জরুরি পরিস্থিতি তৈরি হলে সেখানে দুর্গতদের সব ধরনের চিকিৎসা দেওয়ার জন্য বিশেষ ব্যবস্থাপনা গড়ে তোলা হয়েছে। এছাড়া বিশেষজ্ঞ চিকিৎসক, রেজিস্টার ও কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক অবস্থায় রাখা হয়েছে রামেক হাসপাতালে।

SHARE