পড়ে থাকা বোমা খোলার চেষ্টা, কব্জি উড়ে গেল কৃষকের

225

শিবগঞ্জ  প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার উজিরপুরে শনিবার সকালে একটি ভুট্টা ক্ষেতে কুড়িয়ে পাওয়া বোমা বিস্ফোরণে দুই কৃষক গুরুতর আহত হয়েছেন।

আহতরা হলেন- উপজেলার উজিরপুর ইউনিয়নের উত্তর উজিরপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে সোহেল রানা (২১) ও একই ইউনিয়নের বাবু পুর গ্রামের মৃত তামসুর ছেলে সিরাজুল ইসলাম ফদু (৬০)। উন্নত চিকিৎসার জন্য তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাবুপুর ইদৃশি মাদ্রাসার সহকারী মাওলানা নুরুল ইসলাম জানান, সকাল ৯টার দিকে মাদ্রাসার পেছনে একটি ভুট্টা ক্ষেতে সোহেল ও ফদু একটি ব্যাগ পান। এ সময় ওই দুই কৃষক ব্যাগটি খুলে ভেতরে কি আছে দেখার চেষ্টা করে। তাদের মধ্যে সোহেল ব্যাগ থেকে বোমাটি বের করে হাঁসুয়া দিয়ে খোলার চেষ্টা করলে সেটি বিস্ফোরিত হয়। এ সময় সোহেলের ডান হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে যায় ও সিরাজুল ইসলামের শরীরের বিভিন্ন স্থান ঝলসে গেছে।

তিনি আরও জানান, খবর পেয়ে স্থানীয়রা আহতদের পরিবারকে খবর দিলে তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়।

শিবগঞ্জ থানার ওসি শিকদার মশিউর রহমান জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু্’পক্ষের সংঘর্ষের জের ধরে কোন একটি পক্ষ বোমাগুলো ভুট্টা ক্ষেতে লুকিয়ে রেখেছিল বলে ধারণা করা হচ্ছে।

SHARE