সম্মাননা পাচ্ছেন পপির মা

176

গণধ্বনি ডেস্ক : সন্তানের কীর্তির স্বীকৃতিস্বরূপ ‘গরবিনী মা’ সম্মাননা পাচ্ছেন চিত্রনায়িকা সাদিকা পারভীর পপির মা। আগামী ১২ মে আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে তার হাতে এ পদক তুলে দেয়া হবে।

অনুষ্ঠানটি আয়োজন করছেন রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী। এটি তার ষষ্ঠবারের আয়োজন। এবারের অনুষ্ঠানে চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য এবং অভিনয়ের স্বীকৃতি স্বরূপ সর্বোচ্চ তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ায় চিত্রনায়িকা পপির মাকে ‘গরবিনী মা সম্মাননা’য় ভূষিত করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান প্রীত চক্রবর্ত্তী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

নিজের মায়ের সম্মাননা প্রাপ্তি প্রসঙ্গে চিত্রনায়িকা পপি বলেন, ‘আমার আজকের যা কিছু তার পুরো কৃতিত্বই মায়ের। মাকে অনুপ্রেরণা দিয়ে আমাকে এগিয়ে নিতে সাহস যুগিয়েছেন আমার বাবা। নেপথ্যে মায়ের অক্লান্ত পরিশ্রমই আমার আজকের পপি হয়ে উঠা। মায়েদের সংগ্রামী জীবনের গল্পের কথা কেউ জানতে পারে না। কিন্তু তারপরও আমার মায়ের সংগ্রামী জীবনকে মূল্যায়িত করে, আমার সফলতাকে বিবেচনা করে আমার মাকে গরবিনী মা সম্মাননা দেয়ার উদ্যোগকে আমি শ্রদ্ধা জানাই, ভালোবাসা জানাই। এর সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি আমি কৃতজ্ঞ।’

এ প্রসঙ্গে ডা. আশীষ বলেন, ‘সন্তান হিসেবে মায়ের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। মা সারা জীবন আমাদের জন্য নিবেদিত হয়ে কাজ করেন। তাই বিশেষ একটি দিনে সন্তানের সাফল্যকে বিবেচনা করে মায়েদের জীবদ্দশাতেই আমরা গরবিনী মা সম্মাননা দেয়ার চেষ্টা করি। কারণ একজন সন্তানের কৃতিত্বের মধ্যেই মা তার নিজের কৃতিত্ব খুঁজে পান। আমরা সেই সব সন্তানের মাকেই সম্মাননা দিয়ে থাকি যাদের জন্য দেশ ও জাতি গর্বিত।’

SHARE