ব্যবসায়ীদের সাথে আরএমপি কমিশনারের মতবিনিময়

187

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর এলাকার ব্যবসায়ী, রেস্টুরেন্ট ও হোটেল মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবির বিপিএম, পিপিএম। বৃহস্পতিবার এ মতবিনিময় সভা সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় উপস্থিত ছিলেন আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, ডিসি(সদর) তানভীর হায়দার চৌধুরীসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ।

উন্মুক্ত আলোচনা পর্বে আগত নেতৃবৃন্দ আসন্ন পবিত্র রমজান মাসে পুরো শহরে প্রধান প্রধান মার্কেট, আরডিএ, নিউমার্কেট, হড়গ্রাম নিউমার্কেট, সাহেব বাজার, নওদাপাড়া বাজার, বিনোদপুর বাজার, কাটাখালী বাজার ইত্যাদি এলাকায় পুলিশের টহল আরো বাড়ানো, অস্থায়ী পুলিশ বক্স স্থাপন এবং মার্কেট ও বিপনী-বিতানগুলোর সামনে যানজট নিরসনের বিষয়ে পুলিশের সহযোগিতা বৃদ্ধির জন্য বলেন।

পুলিশ কমিশনার সকল বক্তার বক্তব্য গুরুত্বের সাথে শোনেন এবং তাদের পরামর্শ ও পর্যবেক্ষণের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন আসন্ন রমজান মাসে পবিত্রতা রক্ষা এবং শ্রীলংকায় ঘটে যাওয়া সাম্প্রতিক সন্ত্রাসী হামলার বিষয়গুলো সামনে রেখে আরএমপি পুরো শহরের জন্য বিশেষতঃ প্রধান প্রধান মার্কেট, হোটেল-রেস্তোরা সংলগ্ন এলাকাগুলোকে ঘিরে নিরাপত্তার পরিকল্পনা তৈরি করেছে। রমজান মাসে মার্কেটগুলোতে পুলিশের সার্বক্ষণিক টহল, রাস্তায় মোটরসাইকেলের টহল এবং যানজট নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

পুলিশ কমিশনার আগত নেতৃবৃন্দকে আহ্বান জানান তাদের প্রতিষ্ঠানগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের জন্য। এছাড়া হোটেল মালিকদের জাতীয় পরিচয় পত্র ছাড়া কোন ব্যক্তিকে কক্ষ ভাড়া না দেয়ার জন্য বলেন। এছাড়াও হোটেলে আগত বিদেশীদের ব্যাপারে সার্বক্ষনিক পুলিশকে অবহিত করার জন্য অনুরোধ করেন।

পুলিশ কমিশনার পরিশেষে বলেন যে, নিরাপত্তা একটি সমন্বিত বিষয়। পুলিশ যেমন জনগণকে নিরাপত্তা দেন তেমনি সকলের দায়িত্ব রয়েছে নিজের নিরাপত্তার বিষয়ে সচেতন হওয়া এবং নিরাপত্তা ঝুকি সম্পর্কে জানা। ভবিষ্যতে আবারো একসাথে বসার আশাবাদ ব্যক্ত করে তিনি সভার পরিসমাপ্তি ঘোষনা করেন।

SHARE