৩৭৫ টি থ্রি-নট-থ্রি রাইফেলের গুলি পুকুর থেকে উদ্ধার

296

স্টাফ রিপোর্টার : রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের মালশিরা গ্রামের একটি পুকুর থেকে পরিত্যক্ত অবস্থায় প্রায় ৩৭৫ পিস থ্রি-নট-থ্রি বন্দুকের গুলি উদ্ধার করা হয়েছে। পুকুরটি ওই গ্রামের মৃত ইয়াছিন আলীর। তবে বর্তমানে সেখানে মাছ চাষ করেন তৌহিদুর রহমান নামের এক ব্যক্তি।

জানা গেছে, গত রবিবার রাতে তৌহিদুর জেলে দিয়ে ওই পুকুর থেকে মাছ তোলেন। রাতে মাছের সঙ্গে পলিথিনে মোড়ানো গুলি উঠলে তারা গুলি ময়লা-আবর্জনা ভেবে ফেলে রাখেন। সকালে পুকুরপাড়ের ওই পলিথিন খুলে দেখেন অনেকগুলো বন্দুকের গুলি। বিষয়টি তিনি স্থানীয় চেয়ারম্যানকে জানান। পরে চেয়ারম্যান থানা পুলিশকে খবর দেন।

খবর পেয়ে সোমবার বেলা ১১টার দিকে তানোর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পলিথিনে মোড়ানো অবস্থায় ৩৭৫ পিস থ্রি-নট-থ্রি বন্দুকের গুলি উদ্ধার করেন। আরো গুলি থাকতে পারে কি না অনুসন্ধানে পুলিশ ওই পুকুরে জেলে নামিয়ে তল্লাশী চালানো হয়।

এ বিষয়ে জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুর রাজ্জাক খান জানান, উদ্ধারকৃত গুলিগুলো অনেক পুরনো। এসব গুলি এখন আর রাইফেলে ব্যবহার হয় না। এগুলো ওই পুকুরে কিভাবে এলো বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষেই এ ব্যাপারে আনুষ্ঠানিক মন্তব্য করা যাবে।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় তানোর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হবে।’

SHARE