‘মেসিকে নয় বার্সাকে থামাতে পারে ম্যানইউ’

235

গণধ্বনি ডেস্ক :  চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগে বার্সেলোনা এবং ম্যানচেস্টার ইউনাইটেড আগামী ১১ এপ্রিল মুখোমুখি হবে। সপ্তাহ খানেক বাদে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দু’দল। জয়ী দল উঠে যাবে সেমিফাইনালে। বার্সাকে হারিয়ে শেষ চারে ওঠা ইংলিশ লিগের দল ম্যানইউয়ের জন্য কঠিন। তবে সোলসশায়েরের ম্যানইউ উত্তাপের এ ম্যাচে মেসিকে থামাতে পারবে না বলে মনে করছেন সাবেক ম্যানইউ ফুটবলার ডিরাইট ইয়র্ক।

তার মতে, বার্সাকে থামানো সম্ভব কিন্তু মেসিকে থামানো সম্ভব নয়। শেষ আটের প্রথম লেগে ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হবে দু’দল। এ নিয়ে সাবেক এই ফুটবলার ম্যানইউয়ের নিজস্ব সাইটে বলেন, ম্যানইউ যদি মেসিকে নিয়ে খুব বেশি চিন্তা না করে, তবে তারা জয়ের সুযোগ তৈরি করতে পারে।

ইয়র্ক বলেন, ‘মনে হয় না আমরা মেসিকে থামাতে পারবো। বার্সাকে হারাতে আমাদের সম্ভব্য সেরাটা দিয়ে খেলতে হবে। নিজেদের খেলার দিকে বেশি মন দিতে হবে। আমাদের এই প্রজন্মের ফুটবলারদের মধ্যে তর্কাতীতভাবে মেসি সেরা ফুটবলার। তবে এটা মাথায় নিয়ে খেললে তাকে রুখা কঠিন।’

ইয়র্ক যোগ করে বলেন, ‘মেসি দারুণ খেলা স্বত্তেও আমরা যদি দল হয়ে খেলি, আমাদের সেরাটা দিতে পারি, তবে আমার মনে হয় আমরা তাদের পেছনে ঠেলে দিতে পারবো। ভালো খেলার সঙ্গে অবশ্য ভাগ্যও সহায় থাকা দরকার। এগুলো পক্ষে থাকলেই ম্যানইউয়ের না জেতার কারণ দেখি না।’

ইয়র্ক তার সময়ে ১৯৯৮ সালে বার্সেলোনার মুখোমুখি হয়েছেন। ক্যাম্প ন্যুর ম্যাচে বার্সার বিপক্ষে ম্যানইউ ৩-৩ গোলের সমতা করে ফিরেছিল। ওই ম্যাচে ইয়র্ক দারুণ দুই গোল করেন। ডেভিড বেকহামকে দিয়ে একটি গোলও করান। বার্সার বিপক্ষে খেলা কত কঠিন তিনি তাই জানেন। এও জানেন, বার্সার বিপক্ষে সাফল্য পাওয়া অসম্ভব নয়।

SHARE