বার্সা আজীবন ধরে রাখতে চায় মেসিকে

201

গণধ্বনি ডেস্ক : ক্লাবের ইতিহাসে অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিকে আজীবন ধরে রাখতে চান বার্সেলোনার সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ। দ্রুতই পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের সঙ্গে নতুন চুক্তির আলোচনা হবে বলে জানিয়েছেন তিনি।

২০১৭ সালের নভেম্বরে মেসির সঙ্গে করা বার্সেলোনার সর্বশেষ চুক্তি অনুযায়ী ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত কাতালান ক্লাবটিতে থাকবেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। তখন তার বয়স হবে ৩৪ এর বেশি।

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন বার্সেলোনা অধিনায়ক। সব প্রতিযোগিতা মিলে এ পর্যন্ত করেছেন ৪২ গোল। ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসির সঙ্গে নতুন চুক্তির কথা ভাবছেন বলে জানান বার্তেমেউ।

“আমরা তার সত্যি লম্বা একটা ক্যারিয়ার চাই, তাহলে আমরা তাকে উপভোগ করে যেতে পারব।ৃ সবাই তাকে সম্মান করে এবং প্রতিপক্ষের মাঠে তাদের সমর্থকরা তার প্রশংসা করে।”

“আমরা তার চুক্তি নবায়ন করতে চাই, এটাই পরিকল্পনা। সে এখনও তরুণ। তার পারফরম্যান্সে আপনি সেটা দেখতে পারেন। আর তার চুক্তির এখনও দুই বছর বাকি আছে। সে সবসময় উন্নতি করছে, নতুন কিছু উদ্ভাবন করছে। আমি বিশ্বাস করি যে তার ক্যারিয়ারের অনেকগুলি বছর এখনও বাকি আছে। আর দ্রুতই আমরা তার সঙ্গে বসব, যাতে করে আরও অনেকগুলি বছর সে বার্সেলোনাতে থাকে।”

“মেসি তার ক্যারিয়ারে একটা ক্লাবেই খেলেছে। মাঠে সে যা কিছু করেছে এটা এরচেয়েও বড়। বার্সেলোনার সঙ্গে তার সম্পর্ক চিরদিন থাকবে। আমি পেলের উদাহরণ ব্যবহার করি, যে সবসময় সান্তোসে ছিল। আমরা চাই যে মেসি সবসময় বার্সেলোনাতে থাকুক, খেলোয়াড় হিসেবেই হোক বা ক্লাবের সঙ্গে যুক্ত থেকে (অবসরের পর)।”

বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডের মালিক মেসি এ পর্যন্ত ৬৭৬ ম্যাচ খেলে করেছেন ৫৯৪ গোল। সম্প্রতি আন্দ্রেস ইনিয়েস্তাকে ছাড়িয়ে ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলার তালিকায় দুইয়ে উঠে এসেছেন ৩১ বছর বয়সী এই ফুটবলার। ৭৬৭ ম্যাচ খেলা চাভি এরনান্দেস আছেন শুধু মেসির উপরে।

SHARE