নগরবাসীর শেষ উপহার’ বন্ধ হচ্ছে একমাত্র সিনেমা হল

292

স্টাফ রিপোর্টার : রাজশাহীর একমাত্র হলটি বন্ধ হতে বসেছে। উপহার নামের এই হলটি বন্ধ করে দেওয়া হবে বলে মালিকপক্ষ থেকে জানানো হয়েছে। নগরীর মানুষের বিনোদনের খোরাক মিটাতো উপহার নামের এই হলটি। বন্ধ হওয়া হলগুলোর মধ্যে উৎসব, স্মৃতি, বর্নালী, রাজতিলক। শুধু টিকে ছিলো উপহার হল।
সিনেমা হল বন্ধের খবরে যেনো ¯্রােতাদের স্রোত নামেছে। যদিও একে একে চার থেকে পাঁচটি হল বিলীন পাঁচ থেকে সাত বছরের মধ্যে। আগামী ১২ অক্টোবর এই হলটি বন্ধ হয়ে যাচ্ছে বলে ইতোমধ্যেই মালিক পক্ষের কাছে থেকে ঘোষণা এসেছে বলে কর্মচারী লিটন জানায়।
তিনি জানান, মালিকের পক্ষ থেকে জানিয়ে দিয়েছে ১২ অক্টোবর থেকে হলটি বন্ধ হয়ে যাবে। ইতোমধ্যেই কর্মচারীদের জানিয়ে দেয়া হয়েছে।
বর্তমানে উপহার সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে শাকিব খান, নুসরাত, সায়ন্তিকা অভিনীত ‘নাকাব’ ছবিটি। ১১ অক্টোবর পর্যন্ত চলবে ছবিটি। নাকাব নামের এই ছবিটি যেনো রাজশাহী নগরবাসীর শেষ উপহার। এ সিনেমা প্রদর্শনের মধ্যে দিয়েই শেষ হচ্ছে ঐতিহ্যবাহী একমাত্র সিনেমা হল ‘উপহার’ এর পথ চলা।
নাম প্রকাশে অনিচ্ছুক আরেক কর্মচারী জানান, সিনেমা হলের মালিক ঢাকায় থাকেন। সম্প্রতি সিনেমা হলটি জায়গাসহ ১০ কোটি টাকায় বিক্রি করে দিয়েছেন। নতুন মালিক আর সিনেমা হল রাখবেন না।
যদিও হলটির কোন স্মৃতি থাকবে না এক সময়। শুধু প্রবীন মানুষের মাঝে উপহার হলের নামটি থেকে যাবে। হল নামের ভবনটি না থাকলেও হয়তো বর্ণালী হলের মতো না থেকে যাবে। এছাড়া চেহারা আকার পরিবর্তনে লাভ করবে নতুন পরিচয়। তাই ভেঙে গড়া হবে স্থাপনাও।
এদিকে উপহার সিনেমা হলটি বন্ধ হয়ে যাওয়ার খবরে হতাশা নেমে এসেছে নগরীর সিনেমাপ্রেমীদের মাঝে।
নগরীর ষষ্ঠিতলা এলাকার মজিবুর রহমান জানান, রাজশাহীর একমাত্র হল এটি। হলটিকে ঘিরে অনেক স্মৃতি জড়িয়ে আছে। ছেলে বেলায় সিনেমা দেখে বড় হয়েছি। এখনো কোন অনুষ্ঠানে বন্ধুদের নিয়ে হলে সিনেমা দেখি। হলটি বন্ধ হয়ে যাবে শুনে ভিষণ খারাপ লাগছে।
উপহার সিনেমা কর্মচারী লিটন আরো জানান, দীর্ঘদিন ধরে হলটির সঙ্গে তাদের জীবন জড়িয়ে আছে। অনেকেই হলটি ঘিরে জীবিকা নির্বাহ করে।

SHARE