মেসির ‘দিদি নাম্বার টেন’ মমতা!

243

অনলাইন ডেস্ক : ‘বড় দিদি’, ‘মেজ দিদি’ নামের বই লিখে গেছেন শরৎচন্দ্র চট্রোপাধ্যায়। ‘দিদি নাম্বার ওয়ান’ বলে ভারতের কলকাতায় জনপ্রিয় টিভি অনুষ্ঠানও আছে। কিন্তু মেসির আছে ‘দিদি নাম্বার টেন’। আর সেই ‘দিদি নাম্বার টেন’ হলের কলকাতার মূখ্যমন্ত্রী মমতা ব্যার্নাজি। আর্জেন্টিনা এবং বার্সেলোনার ফুটবল তারকা লিওনেল মেসি দিদির জন্য তার ক্লাবের জার্সি উপহার হিসেবে পাঠিয়েছেন। নিজের নামের জায়গায় লিখেছেন ‘দিদি’। জার্সি নাম্বার মেসির ‘দশ’।

বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে আছে মেসির ভক্ত। বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের জন্য ভক্তদের ভালোবাসা কিংবা পাগলামীর শেষ নেই। রাশিয়া বিশ্বকাপের আগেও এক ভক্ত মেসির জার্সি নিয়ে এভারেস্ট জয় করেন। সর্বোচ্চ চূড়ায় মেলে ধরেন মেসির বার্সার জার্সি। তাই বলে লিওনেল মেসি কি ভক্তদের জন্য কিছু করবেন না।

পলিথিন দিয়ে মেসির জার্সি বানিয়ে মধ্যপাচ্যের ক্ষুদে এক ভক্ত হইচই ফেলে দেন, মনে পড়ে? সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া সেই ছবি মেসির চোখেও পড়ে। বার্সা তারকা ওই শিশুর জন্য নিজের জার্সি পাঠান। বলিউডের জনপ্রিয় অভিনেতা রনবীর কাপুরও কিছুদিন আগে মেসির থেকে পেয়েছেন তারই নামের জার্সি। সঙ্গে লিওর অটোগ্রাফ। এবার মেসির উপহার পাঠালেন ‘দিদি’ খ্যাত কলকাতার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে।

এছাড়া মমতা ব্যানার্জিকে ‘দিদি’ সম্বোধন করে একটি বার্তাও দিয়েছেন মেসি। তাতে লিখেছেন, ‘আমার দিদির জন্য শুভ কামনা, মেসি।’ গেল সপ্তাহে বার্সেলোনার হুলিয়ানো বেনেত্তি ও জেরি মোহনবাগানের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলে গেছেন। এরপর তারা ‘ফুটবল নেক্সট ফাউন্ডেশনের’ প্রধান কৌশিক মল্লিকের হাতে জার্সিটি তুলে দেন। কৌশিক মল্লিক জানান, মিস ব্যানার্জির সঙ্গে সাক্ষাৎ হলেই তার হাতে জার্সিটা তুলে দেবেন।

SHARE