চাল কেজিতে বেড়েছে তিন টাকা

184

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাজারের বেড়েছে চালের দাম। পাইকার ও খুচরা বাজারে সপ্তার ব্যবধানে চালের দাম বেড়েছে দুই থেকে তিনটাকা। তবে বিক্রেতারা বলছে, ধানের সরবরাহ কম থাকায় বেড়েছে চালের দাম। সরবরাহ স্বাভাবিক হলে কমবে চালের দাম- এমনিট বলছেন ব্যবসায়ীরা।
নগরীর কাদিরগঞ্জ এলাকার নিউ আদর্শ শস্য ভান্ডারের মালিক জসিম মণ্ডল জানান, ৮৪ কেজির মিনিকেট বস্তা ৩৫শ’ টাকা থেকে বেড়ে ৩৭৫০ টাকা হয়েছে। এছাড়া ৫০ কেজির বস্তা ২৩শ’ থেকে সাড়ে ২৪ বা ২৫শ’ টাকা দরে বিক্রি হচ্ছে।
বিআর ২৮ চাল ৮৪ কেজির বস্তা ৩২শ’ থেকে বর্তমানে ৩৪৫০ বা ৩৫শ’ টাকা দরে বিক্রি হচ্ছে। বিআর ২৮ পঞ্চাশ কেজির বস্তা ২১শ’ থেকে বর্তমানে ২২শ’ টাকা দরে বিক্রি হচ্ছে।
এছাড়া বেড়েছে পোলাও চালের দামও। চিনিগুড়া বা কালোজিরা ৭২ টাকা কেজি বিক্রি করা হতো। বর্তমানে ৭৬ টাকা পাইকারি দরে বিক্রি করা হচ্ছে ।
এছাড়া পাইকারী বাজারের প্রভাব পড়েছে খুচরা বাজারে। পাইকারী বাজারের তুলনায় খুচরা বাজারে বেড়েছে দুই থেকে তিন টাকা।
খুচরা বাজারের বিক্রেতারা জানায়, পাইকাররা বলছেন ধানের দাম বেশি। বাজারের ধানের সরবরাহ কম। তাই চালের দাম বেশি। তবে সরবরাহ স্বাভাবিক হলে কমবে ধান ও চালের দাম।
অন্যদিকে, সাহেববাজারের খুচরা চাল ব্যবসায়ী আব্দুল করিম জানায়, আটাশ চাল বিক্রি হচ্ছে ৪৫ টাকা, মিনিকেট ৫২ টাকা থেকে ৫৫ টাকা, গুটি স্বর্ণা ৩০ থেকে বেড়ে ৩২ টাকা, বিআর ২৮ চাল ৪৩ টাকা থেকে ৪৪ টাকা, পোলাও ৮৫ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

SHARE