বাঘায় পিআইবি কর্তৃক অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ শরু

164

স্টাফ রিপোর্টার , বাঘা : রাজশাহীর বাঘায় বাংলাদেশ প্রেস ইসস্টিটিউট (পিআইবি) কর্তৃক উপজেলা পর্যায়ের সাংবাদিকদের ৩দিন ব্যাপী অনুসন্ধানমূলক রির্পোটিং প্রশিক্ষণ শুরু হয়েছে। সোমবার সকাল ১০ টায় বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে আনুষ্ঠানিকভাবে এ প্রশিক্ষনের প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেণ তথ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ইলিয়াস ভূইয়া।

বাঘা প্রেসক্লাবের সভাপতি ডাঃ আব্দুল লতিফ মিঞার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুজ্জামানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ সিরাজুল ইসলাম, মেডিকেল অফিসার ডাঃ আখতারুজ্জামান, পিআইবি কোর্স সমন্বয়কারী জিলহাজ উদ্দিন নিপুনসহ প্রমূখ।

অনুষ্ঠানের উদ্বোধন শেষে সকাল ১১ টায় রিপোর্টিং এর বিভিন্ন ধরণ ও প্রকরণ, অনুসন্ধানী ও ডেপথ রিপোর্টিং এর পার্থক্য, ডেপথ রিপোর্টিং এর সংজ্ঞা, প্রকৃতি ও বৈশিষ্ট্য, প্রয়োজনীয়তা ও সমাজে এর প্রভাব নিয়ে আলোচনা করেণ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

এ প্রশিক্ষনে রাজশাহীর বাঘা, চারঘাট, পুঠিয়া, নাটোরের বাগাতিপাড়া ও লালপুর প্রেসক্লাবের জাতীয় ও দৈনিক কাগজে কর্মরত ৪০ জন সাংবাদিক অংশ গ্রহণ করেণ।

SHARE