শেখ হাসিনার সরকার জনগণের জন্য কাজ করে : খাদ্যমন্ত্রী

20

স্টাফ রিপোর্টার : খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, যারা আগুন সন্ত্রাস করে, জনগণের সম্পদ নষ্ট করে দেশের মানুষ তাদের চায় না। শেখ হাসিনার সরকার জনগণের জন্য কাজ করে। স্মার্ট দেশ গড়তে জনগণ শেখ হাসিনাকেই আগামী নির্বাচনে নির্বাচিত করবে।

আজ বৃহস্পতিবার (২ মার্চ ) দুপুরে পোরশা উপজেলার নিতপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ১ নং নিতপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন। বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস তৈরি করে দিয়েছেন। তাঁদের সন্মানীভাতা বাড়িয়েছেন। গৃহহীণ মানুষের ঘর তৈরি করে দিয়েছেন। এমন কোন খাত নেই যেখানে প্রধানমন্ত্রীর সাহায্য – সহযোগিতা পৌঁছেনি। দেশের উন্নয়নে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী করতে হবে। এসময় প্রধানমন্ত্রীর উন্নয়ন বার্তা ঘরে ঘরে পৌঁছাতে নেতাকর্মীদের আহবান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেছেন উৎপাদন বাড়াতে এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবেনা। আর সে আহবানে কৃষক ইতোমধ্যে সাড়া দিয়েছে। এবছর সরিসার বাম্পার ফলন হয়েছে। কৃষকের জন্য সরকার ভর্তূকি মূলে সার দিচ্ছে। বিনামূল্যে বীজ ও কৃষি উপকরণ দিচ্ছে। কৃষকবান্ধব সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে দেশে খাদ্য সংকট হয়নি, হবেও না বলে উল্লেখ করেন খাদ্যমন্ত্রী।

সাধন চন্দ্র বলেন, নারী ও শিশু হত্যার ন্যায় জঘন্য হত্যাকান্ড হয়েছিলো পনের আগস্ট। যে বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা এনে দিলেন কুচক্রী মহল তাঁকেই হত্যা করল। বঙ্গবন্ধুর হত্যাকারীরা ভেবেছিলো শেখ মুজিবকে হত্যা করলে মানুষের মন থেকে তাঁকে মুছে ফেলা যাবে। কিন্তু তাদের সে ভাবনা ভুল ছিলো। বঙ্গবন্ধু মানুষের মনে চিরজাগরুক থাকবেন।

খাদ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালে রাষ্ট্রের দায়িত্ব নেওয়ার পর থেকেই শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলস কাজ করছেন। রাস্তাঘাট, স্কুল কলেজসহ অবকাঠামো নির্মাণের মাধ্যমে জনগণের জীবনমান উন্নত করেছেন তিনি। পদ্মা সেতু নিজেদের টাকায় করে তিনি দেখিয়েছেন বাঙালি পারে। শেখ হাসিনা পারে।

শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে চেয়েছেন। বাংলাদেশ ডিজিটাল হয়েছে। নাগরিকগণ ডিজিটাল সেবা ঘরে বসেই পাচ্ছেন বলেও উল্লেখ করেন তিনি ।

নিতপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি সুরাতন বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে নওগাঁ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল খালেক, পোরশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: মোফাজ্জল হোসেন মোল্লা, পোরশা উপেজলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, বাংলাদেশ আওযামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ কমিটির সদস্য প্রকৌশলী তৃণা মজুমদার বক্তৃতা করেন।

SHARE