রাজশাহীতে প্রতিবন্ধী দিবস উদযাপন

23

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে নানা আয়োজনে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন করা হয়েছে। ‘অন্তর্ভূক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমূখী পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ^ বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা’ প্রতিপাদ্যে বৃহস্পতিবার দিবসটি উদযাপন করা হয়।

সকালে বিভিন্ন প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিরিয়াখানার সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। রাজশাহী পর্যটন মোটেলে গিয়ে র‌্যালিটি শেষ হয়। এরপর আলোচনা সভা হয়।

অ্যাকশন অন প্রোভারটি, ব্র্যাক ও ওয়ার্ল্ড ভিশনের সহায়তায় রাজশাহীর কল্পনা প্রতিবন্ধী সংস্থা এ আয়োজন করে। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। সভাপতিত্ব করেন কল্পনা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি সোহেল রানা।

অতিথি হিসেবে বক্তব্য দেন- রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ওবায়দুল হক ও আবদুস সোবহান। সভায় প্রতিবন্ধীদের সঠিক চিকিৎসাসহ অন্যান্য অধিকার নিশ্চিতে সরকারী-বেসরকারী সংস্থাকে তাগিদ দেন বক্তারা।

SHARE