কাফনের কাপড় পরে সমাবেশে

15

স্টাফ রিপোর্টার: বিএনপির বিভাগীয় সমাবেশ শুরুর তিন দিন আগেই রাজশাহী এসেছেন দলের অনেক নেতাকর্মী। তবে সবার দৃষ্টি কাড়ছেন গোলাম মোস্তফা। তিনি সমাবেশে এসেছেন কাফনের কাপড় পরে। মোস্তফার দাবি, ‘সরকার পতনে প্রাণ দিতে হলেও তিনি প্রস্তুত। তাই পরেছেন কাফনের কাপড়।’

গোলাম মোস্তফা নওগাঁ সদর উপজেলার তিলকপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক। আগামী শনিবার রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে (হাজী মুহম্মদ মুহসীন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ) বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। তবে মোস্তফা এসেছেন বুধবার রাতে।

এখন সমাবেশের জন্য মাঠ প্রস্তুতের কাজ চলছে। বৃহস্পতিবার থেকে পরিবহন ধর্মঘট বলে আগেভাগে যেসব নেতাকর্মী এসেছেন তারা অবশ্য ওই মাঠে ঢুকতে পারছেন না। তারা তাবু টানিয়ে কিংবা খোলা আকাশের নিচেই আশ্রয় নিয়েছেন মাদ্রাসা মাঠের পাশে ঈদগাহ মাঠে।

বৃহস্পতিবার দুপুরে ঈদগাহ মাঠেই কাফনের কাপড় পরে গোলাম মোস্তফাকে দেখা যায়। তিনি বলেন, ‘এই সরকারের পতনের জন্য যদি জীবন দেওয়া লাগে, তাও দেব। সে কারণেই কাফনের কাপড় পরে নিয়েছি। আমি এই সরকারের লোকজনের কাছে নির্যাতিত।’

মোস্তফার দাবি, দলের জন্য তিনি নানাভাবে নির্যাতিত। এলাকার এক জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতা তার ছয় বিঘা জমি দখল করেছেন। তিনি বিএনপি করেন বলে কোথাও বিচার পাননি। দলের জন্য জমি হারিয়েছেন। এখন দলের জন্য প্রয়োজনে তিনি প্রাণটাও দিতে চান।

SHARE