শেষ ষোলোতে আর্জেন্টিনার প্রতিপক্ষ কে

27

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হারের পর বিশ্বকাপ থেকেই ছিটকে পড়ার শঙ্কায় ছিল আর্জেন্টিনা। তবে শেষ দুই ম্যাচের জয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেল লিওনেল মেসির দল। প্রথমে মেক্সিকো এবং পরবর্তীতে পোল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানের জয়। এই দুই জয়ে মোট ৬ পয়েন্টে নিয়ে গ্রুপ ‘সি’ এর চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে পা রাখলো আলবিসেলেস্তারা।

মূলত গ্রুপসেরা হওয়ার কারণেই দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের মুখোমুখি হতে হচ্ছে না আর্জেন্টিনাকে। তবে শেষ ষোলোই মেসিদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৩ ডিসেম্বর (শনিবার) দিবাগত রাত ১টায়। ‘ডি’ গ্রুপের নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-১ ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া। এরপর তিউনিসিয়াকে ১-০ এবং ডেনমার্ককে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোয় জায়গা করে অস্ট্রেলিয়া।

গতকাল পোল্যান্ডের বিপক্ষে প্রথম গোলের নায়ক অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার আবার অস্ট্রেলিয়াকে ভালো দল হিসেবে অ্যাখা দিয়েছেন। পোল্যান্ডকে হারানোর পর এই ফুটবলার বললেন, ‘ওরা ভালো দল। অলিম্পিক গেমসে আমাদের হারিয়ে দিয়েছিল (২–০ ব্যবধানে)। তবে বিশ্বকাপের দলটি সেই দল নয়, আমরাও একই দল নই। এটিও ঠিক ম্যাচটি সহজও হবে না।’

এদিকে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল ফ্রান্স, দ্বিতীয় রাউন্ডে খেলবে পোল্যান্ডের বিপক্ষে। রাশিয়া বিশ্বকাপে ২০১৮ তে এই ফ্রান্সের কাছেই ৪-৩ গোলে হেরে বিদায় নিয়েছিল মেসিরা।

SHARE