সমাবেশ নিয়ে সতর্ক পুলিশ

48

স্টাফ রিপোর্টার: বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজশাহী শহরের প্রবেশমুখগুলোর প্রতিটি মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। শহরের তিন দিকের প্রবেশমুখে ১৭টি চেকপোস্ট বসানোর কথা জানিয়েছে পুলিশ।

বুধবার বিকালে শহর ঘুরে দেখা গেছে, নগরীর আমচত্বর, নওদাপাড়া, রেলগেট, কাশিয়াডাঙ্গা মোড়, তালাইমারী মোড়, কাটাখালী বাজার এবং বেলপুকুরে পুলিশের চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। শহরের ভেতরের গুরুত্বপূর্ণ মোড়ে এবং বিএনপির দলীয় কার্যালয়ের পাশে সতর্ক রয়েছে পুলিশ। সবখানেই সন্দেহভাজনদের ধরে ধরে চলছে তল্লাশি।

এছাড়া সমাবেশস্থল রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানেও (হাজী মুহম্মদ মুহসীন উচ্চ বিদ্যালয় মাঠ) পুলিশ অবস্থান নিয়েছে। মাদ্রাসা মোড়ে প্রবেশের প্রধান ফটক ঘোষপাড়া মোড়েও রয়েছে পুলিশের টহল দল। দুপুরে মাদ্রাসা ময়দানে অন্তত অর্ধশত পুলিশ সদস্যকে বসে থাকতে দেখা গেছে। মাদ্রাসা মাঠ এবং আশপাশে পুলিশের পক্ষ থেকে বসানো হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা।

নগর পুলিশের মুখপাত্র রফিকুল আলম বলেন, ‘বিএনপির সমাবেশকে কেন্দ্র করে কেউ যাতে সহিংস ঘটনা ঘটাতে না পারে সে জন্য আমরা সতর্ক আছি। শহরে প্রবেশের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ১৭টি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। গোটা শহরেই নজরদারি বৃদ্ধি করা হয়েছে। সাদাপোশাকে পুলিশের বিশেষ শাখা এবং গোয়েন্দা শাখার সদস্যরাও কাজ করছেন।’

তিনি জানান, সমাবেশে সার্বক্ষণিক নজর রাখতে এরই মধ্যে মাদ্রাসা মাঠে বসানো হয়েছে সিসি ক্যামেরা। নগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিট থেকে এই ক্যামেরার মাধ্যমে মাঠ পর্যবেক্ষণ করা হচ্ছে। কেউ কোন সহিংস ঘটনা ঘটাতে চাইলে সিসি ক্যামেরার ফুটেজ দেখে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

SHARE