দেশবরেণ্য ছয় গুণীজনকে সংবর্ধনা দিলেন মেয়র লিটন

14

স্টাফ রিপোর্টার:দেশবরেণ্য ছয়জন গুণীজনকে সংবর্ধনা দিয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। শুক্রবার বেলা সাড়ে ১১টায় নগর ভবনে গ্রিন প্লাজায় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সংবর্ধনাপ্রাপ্তরা হলেন- সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক, আইন কমিশনের সদস্য বিচারপতি এটিএম ফজলে কবীর, বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান, প্রখ্যাত সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আবেদ খান এবং শিক্ষাবিদ, নাট্যকার ও লেখক অধ্যাপক রতন সিদ্দিকী। চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ অনুপস্থিত থাকায় তাঁর প্রতিনিধিকে উত্তরীয়, ক্রেস্ট ও সংবর্ধনা স্মারক প্রদান করা হয়।

অন্য পাঁচ গুণীজনকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এছাড়া তাঁদের উত্তরীয় পরিয়ে ক্রেস্ট ও সংবর্ধনা স্মারক তুলে দেন মেয়র। অনুষ্ঠানে সংবর্ধনা স্মারকপত্রের মোড়ক উন্মোচন করেন অতিথিরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে মেয়র লিটন বলেন, ‘একসঙ্গে এতো গুণীজনদের সংবর্ধনা দেওয়ার সৌভাগ্য আমরা বেশি পাই না। দেশবরেণ্য গুণীজনেরা দেশের জন্য, জাতির জন্য, স্বাধীনতার মূল স্রোতকে ধরে রাখবার জন্য, সংবিধানকে সমুন্নত রাখবার জন্যে যা যা করেছেন, সেই ঋণ শোধ করা সম্ভব নয়।’

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাহীন আকতার রেণী। অনুষ্ঠান মঞ্চে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, জেলা প্রশাসক আবদুল জলিল, রাজশাহী নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, সাংবাদিক রাশেদ চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠান শুরুর আগে নগর ভবনের প্রধান ফটকে পৌঁছালে গুণীজনদের বর্ণিল আয়োজনে বরণ করে নেওয়া হয়। নৃত্য ও গানে গানে তাঁদেরকে সংবর্ধনা মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে স্বাগত নৃত্য পরিবেশন করে ধ্রুপদালোক। এরআগে সকালে নগরীর সিএন্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমানের ম্যুরালে এবং কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন গুণীজনেরা।

শুক্রবার সকালে গুণীজনেরা বিমানযোগে রাজশাহীতে পৌঁছান। বিমানবন্দরে তাঁদের ফুলেল শুভেচ্ছা মেয়র খায়রুজ্জামান লিটন ও মেয়রপত্নী শাহীন আকতার রেণী। শুক্রবার বিকেলে নগরীর টিঁ-বাধ পরিদর্শন ও পদ্মায় নৌভ্রমণে বের হন গুণীজনেরা। শনিবার তাঁদের বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন, রাজশাহী কলেজ, রাজশাহী রেশম কারখানা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিদর্শনের কথা রয়েছে। বিকেলে তাঁরা রাজশাহী ত্যাগ করবেন।

SHARE