ভোটের প্রস্তুতি সর্বকালের মধ্যে চমৎকার : আইজিপি

167

গণধ্বনি ডেস্ক : একাদশ সংসদ নির্বাচন ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রস্তুতি অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো বলে দাবি করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেছেন, নির্বাচনের জন্য তাদের সর্বোচ্চতম প্রস্তুতি রয়েছে। সমন্বয় আর প্রস্তুতি সর্বকালের মধ্যে সবচেয়ে চমৎকার।

পুলিশের বিরুদ্ধে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন মহলের নানা অভিযোগের মধ্যে বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠক করেন জাবেদ পাটোয়ারী। পরে নির্বাচন ভবনের নিচতলায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোখলেসুর রহমান, এসবির প্রধান শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম ও উপ-কমিশনার প্রলয় কুমার জোয়ারদার।

আইজিপি বলেন, তারা এসেছিলেন মূলত নির্বাচন উপলক্ষে তাদের পরিকল্পনা প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনকে (ইসি) জানাতে। সর্বশেষ অবস্থা-পরিস্থিতি ও নির্বাচন নিয়ে পুলিশের নিজস্ব পরিকল্পনা সম্পর্কে কমিশনের সঙ্গে মতবিনিময় হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নির্বাচনে এখন পর্যন্ত যে পরিবেশ বজায় রয়েছে, সে রকম পরিবেশ বজায় থাকলে জাতিকে একটি সুন্দর নির্বাচন উপহার দেওয়া সম্ভব হবে।

বিএনপির অভিযোগ বিষয়ে তিনি বলেন, সুনির্দিষ্ট কোনো অভিযোগ পাওয়া গেলে পুলিশ ব্যবস্থা নিচ্ছে।

পুলিশ ইসির নির্দেশ মানছে না- ঐক্যফ্রন্ট নেতাদের এ অভিযোগ সম্পর্কে আইজিপি বলেন, এমন অভিযোগ অবাস্তব। শুধু পুলিশ নয়; সমস্ত প্রশাসনই এখন কমিশনের নিয়ন্ত্রণে।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা সম্পর্কে জানতে চাইলে কোনো মন্তব্য করেননি আইজিপি।

এবারের নির্বাচনে দায়িত্ব পালন করবে পুলিশ বাহিনীর এক লাখের বেশি সদস্য। এ ছাড়া গ্রাম পুলিশ, আনসার, র‌্যাব, বিজিবিও মোতায়েন রয়েছে।

SHARE