রুয়েটে পরিকল্পনা উৎসব শুরু

8

স্টাফ রিপোর্টার: বিশ্ব নগর ও অঞ্চল পরিকল্পনা দিবস উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) নগর ও অঞ্চল পরিকল্পনা (ইউআরপি) বিভাগের উদ্যোগে পরিকল্পনা উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে রুয়েটের কেন্দ্রীয় মিলনায়তনে দুই দিনের এ উৎসবের উদ্বোধন করেন উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপাচার্য। সভাপতিত্ব করেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) সভাপতি পরিকল্পনাবিদ ফজলে রেজা সুমন ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সহকারী টাউন প্ল্যানার মো. রাহেনুল ইসলাম রনি।

এর আগে সকালে ইউআরপি বিভাগের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। শোভাযাত্রাটি নগরীর তালাইমারী মোড় প্রদক্ষিণ করে রুয়েট কেন্দ্রীয় মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। এ উৎসব উপলক্ষে প্রজেক্ট প্রদর্শনী প্রতিযোগিতা, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শন প্রতিযোগিতা, নকশা পরিকল্পনা উপস্থাপন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

SHARE