জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় একজন গ্রেপ্তার : আইজিপি

9

স্টাফ রিপোর্টার: রাজধানী ঢাকায় আদালত চত্বর থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বুধবার দুপুরে রাজশাহীতে আয়োজিত এক মাদক ও জঙ্গিবিরোধী সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশ প্রধান এ তথ্য দেন।

তিনি বলেন, ‘ওই ঘটনার পর দায়ের করা মামলায় আমরা এজাহারনামীয় একজন আসামিকে গ্রেপ্তার করেছি। একটা মোটরসাইকেল জব্দ করেছি। আরো কিছু আলামত সংগ্রহ করা হয়েছে।’

আদালত চত্বর থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় যেকোনো অপতৎপরতা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কথা জানিয়ে আইজিপি বলেন, ‘ঘটনার মূল কারণ জানতে পুলিশ হেডকোয়ার্টার্স, ডিএমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনা যাই ঘটুক না কেনো, তদন্ত প্রতিবেদন হাতে পেলে গণমাধ্যমকে জানানো হবে। তদন্তের স্বার্থে এর বেশি কিছু এখন বলা সম্ভব নয়। নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিলে জানা যাবে আসলে জঙ্গি ছিনতাইয়ের ঘটনা কীভাবে ঘটেছে।

যেকোনো ধরনের অপতৎপরতা এড়াতে পুলিশ বাহিনী, র‌্যাবসহ সকল আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে বলেও উল্লেখ করেন আইজিপি। এছাড়া ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির গণসমাবেশ ঘিরে পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করবে বলেও জানান তিনি।

এর আগে রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে মাদক ও জঙ্গিবিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আইজিপি। রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) ও কমিউনিটি পুলিশিং ফোরামের রাজশাহী মহানগর কমিটি এ আয়োজন করে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, সাবেক উপাচার্য ও রাজশাহী মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক ড. আবদুল খালেক, বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন, জেলা প্রশাসক আবদুল জলিল, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদার ও র‌্যাব-৫ এর রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার। সভাপতিত্ব করেন রাজশাহী নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক। তিনি স্বাগত বক্তব্য দেন।

SHARE