নিরাপদ খাদ্য নিশ্চিতে রাজশাহীতে জনসচেতনতামূলক কর্মসূচি

8

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলায় নিরাপদ খাদ্য নিশ্চিতে জনপ্রতিনিধিদের নিয়ে ‘নিরাপদ খাদ্য বিষয়ক’ জনসচেতনতা মূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা কার্যালয়ের আয়োজনে শনিবার সকাল সাড়ে ১১ টায় পবা উপজেলার সভাকক্ষে এই কর্মসূচির আয়োজন করা হয়।

পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমার সভাপতিত্বে সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন। মুল প্রবন্ধ উপস্থাপন করে বক্তব্য দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান। নিরাপদ খাদ্য নিয়ে সচেতনতামূলক নানা দিক তুলে ধরে তিনি বলেন, খাদ্যের সাথে সংশ্লিষ্ট তৃনমূল পর্যায়ের মালিক ও শ্রমিকদের প্রশিক্ষণ সম্পূর্ণ করেছি যা এখনও চলমান রয়েছে। এবার আমরা জনপ্রতিনিধিদের নিয়ে বিশেষ সচেতনতামূল আলোচনা করছি। নিরাপদ খাদ্য নিশ্চিতে পর্যায়ক্রমে তৃনমূল পর্যায়ে কর্মসূচি পালন করা হবে।

প্রধান অতিথি এমপি আয়েন বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশ এখন সয়ংসম্পূর্ণ। আগামিতে এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, আমরা যে যার মত জায়গা থেকে সচেতন থাকলে খাদ্য নিরাপদ রাখা সম্ভব। নিরাপদ খাদ্য নিশ্চিতে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান এমপি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ আরজিয়া বেগমসহ বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলসহ জনপ্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠানটির সঞ্চরনায় ছিলেন,নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের রাজশাহী জেলর কর্মকর্তা লোকমান হোসেন।

SHARE