রাজশাহীতে বিএনপির ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা

7

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ীতে বিএনপির ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে গোদাগাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান খন্দকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে গোপন বৈঠকে বসে নাশকতার পরিকল্পনা করার অভিযোগ আনা হয়েছে।

মামলায় আসামি হিমেবে গোদাগাড়ী পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বিপ্লবসহ (৪৯) পাঁচজনের নাম উল্লেখ আছে। অন্য আসামিরা হলেন- গোদাগাড়ী পৌর শহরের বুজরুকপাড়ার নাফিউল ইসলাম নাহিদ (৩৫), কেল্লাবারুইপাড়ার মো. আব্দুল্লাহ (৩২), ভগবন্তপুরের সজল রহমান (৩৩) ও বারুইপাড়ার নুর আলমের (৩৮) নাম রয়েছে। তারা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মী। মামলায় অজ্ঞাত আসামি আরও ২০০ জন।

মামলার অভিযোগে বলা হয়েছে, আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে গত বুধবার রাত সোয়া ৯টার দিকে আসামিরা পৌর এলাকার সরমংলা হেলিপ্যাড এলাকায় গোপন বৈঠকে বসেন। সেখানে নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল। খবর পেয়ে থানা-পুলিশের একটি দল সেখানে গেলে আসামিরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল মেরে পালিয়ে যান। পরে পুলিশ ঘটনাস্থল থেকে চারটি ককটেল, বাঁশের লাঠি, ইট ও পাথর এবং বেশকিছু পানির বোতল উদ্ধার করে। এ নিয়ে থানায় এই মামলা করা হয়।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে গোপনে বৈঠক ডাকা হয়েছির। সেখানে বিদ্যুৎ অফিস ও সরকারি স্থাপনায় নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল। ঘটনাস্থল থেকে ককটেলও উদ্ধার করা হয়েছে। তাই এ ব্যাপারে মামলা করা হয়। আসামিদের গ্রেপ্তার করার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

SHARE