তানোরে এতিমখানায় অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

26

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর সেন্দুকাই ইসলাহিয়া শিশু সদনের আবাসিক ভবনে (এতিম খানা) বৈদ্যতিক স্বর্ট সার্কিটের অগ্নিকান্ড ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এঘটনায় তানোর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

এই অগ্নিকান্ড নগদ অর্থসহ ফ্রিজ, কম্পিউটার ও আসবাবপত্র পুড়ে প্রায় সাড়ে ৩ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়ার পাশাপাশি দুই তলা বিশিষ্ট মাটির আবাসিক ভবনটি পুরোটাই নষ্ট হয়েগেছে।

প্রত্যক্ষদর্শি সুত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ১০টার দিকে হঠাৎ বৈদ্যতিক স্বর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাতে মুহুর্তেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। এসময় শিক্ষক ও শিশুরা কেউ ঘরে ছিলেন না সবাই এতিম খানার পার্শ্বের মাদ্রাসায় ক্লাশে ছিলেন। ফলে কেউ কোন ধরনের আহত হননি।

খবর দেয়া হলে তানোর ফায়ার সার্ভিসের কর্মিরা প্রায় ঘন্টা ব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। কিন্তু এরমাঝেই সব পুড়ে যায়।

এতিম খানার খাদেম ইমাম ওলিউল্লাহ বলেন, এই অগ্নিকান্ডে তার নিজের সকল শিক্ষা সনদসহ নগদ অর্থ পোষাকসহ ফ্রিজ, কম্পিউটার আসবাবপত্র, বেশ কয়েকটি ফ্যানসহ ঘরের সব কিছু মুহুর্তেই পুড়ে ছাই হয়ে যায়।

এবিষয়ে তানোর ইসলাহিয়া শিশু সদনের পরিচালনা কমিটির সভাপতি গরীবের ডাক্তার নামে ক্ষ্যাত ডাক্তার আব্দুল হান্নান বলেন, হঠাৎ বৈদ্যতিক স্বর্ট সার্কিটের আগুনে পুড়ে প্রায় সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি বলেন মাটির দুইতলা আবাসিক ভবনটির পুরোটাই নষ্ট হয়ে গেছে ফলে এতিম শিশুরা কষ্টের মধ্যে রয়েছেন। তিনি সরকারী সহায়তার পাশাপাশি সকলের সহযোগীতা কামনা করেছেন।

তানোর উপজেলা সমাজ সেবা অফিসার মোহাম্মদ হোসেন বলেন, অগ্নিকান্ড ভুষিভুত এতিম খানা সরেজিমেন গিয়ে পরিদর্শন করেছি। ব্যাপক ক্ষয় ক্ষতির কথা স্বীকার করে তিনি বলেন সরকারীভাবে সহায়তার প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহন করা হচ্ছে।

তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ বলেন, অগ্নকান্ডে ক্ষতিগ্রস্থ্য শিশু সদনে সরকারী ভাবে সব ধরনের সহায়তার ব্যবস্থা নেয়া হচ্ছে।

SHARE