নজর কাড়লো ‘স্যায়েন্স শো’

10

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে ‘স্যায়েন্স শো’। গত বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় রাবি সায়েন্স ক্লাবের ১২ জন সদস্যের একটি দল সায়েন্স শো’র আয়োজন করেন।

প্রোগ্রাম শুরু হয় পদার্থের কিছু এক্সপেরিমেন্ট দ্বারা। সেখানে উপস্থিত ছিলেন ষষ্ঠ থেকে একাদশ শ্রেণীর প্রায় শতাধিক শিক্ষার্থী।পদার্থ, রসায়নের প্রায় ১৫টি এক্সপেরিমেন্ট সরাসরি দেখানো হয়েছে শিক্ষার্থীদের। প্রতিটি এক্সপেরিমেন্টের শেষে উপস্থিত প্রশ্নোত্তর পর্বে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রোগ্রামে উপস্থিত ছিলেন রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রেজা করিম এবং সায়েন্স ক্লাবের স্থায়ী কমিটির সদস্য মো. রেজাউল করিম। অনুষ্ঠান শেষে ক্লাবের সাধারন সম্পাদক মো. আব্দুল লতিফ সমাপনী বক্তব্য দিয়ে অনুষ্ঠান শেষ করেন।

সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের প্রধান উদ্যেশ্যই হলো বিজ্ঞানের প্রতি শিক্ষার্থীদের আগ্রহ তৈরী করা। বিজ্ঞানের বিভিন্ন এক্সপেরিমেন্ট প্রদর্শনীর মাধ্যমে আমরা সেই আগ্রহ সৃষ্টির লক্ষে কাজ করছি যেই ধারা আগামীতেও বর্তমান থাকবে ইনশাআল্লাহ্।

SHARE