রাজশাহী থেকেই সরকার পতনের খেলা শুরু: টুকু

17

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুক বলেছেন, ‘আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সেখান থেকেই সরকারের পতন খেলা শুরু হবে। তবে সরকারের পতনের মূল পেরেক মারা হবে ঢাকার সমাবেশ থেকে।’

বৃহস্পতিবার বিকালে রাজশাহীর একটি কমিউনিটি সেন্টারে রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সমন্বয় কমিটির সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘বিএনপিকে কোনভাবেই আর দমিয়ে রাখা যাবে না। পাঁচটি বিভাগীয় শহরের গণসমাবেশ বানচাল করতে এই সরকার নানা কৌশল করেও কোন ফায়দা করতে পারেনি।’

ইকবাল হাসান মাহমুদ টুকু নেতাকর্মীদের সতর্ক করে বলেন, সমাবেশের দিন অনুপ্রবেশকারী ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। সেদিকে বিশেষ নজর রাখতে হবে। সব বাধা পেরিয়ে সমাবেশ সফল করতে হবে।

সভায় রাজশাহী বিভাগের আট জেলার নেতারা উপস্থিত ছিলেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু সভাপতিত্ব করেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের আরেক উপদেষ্টা শামসুর রহমান শিমুল বিশ^াস, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন ও বিএনপি নেতা শরিফ উদ্দিন। সভা সঞ্চালনা করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত ও এএইচএম ওবাইদুর রহমান চন্দন।

SHARE