বাঘায় ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

19

মোহাঃ আসলাম আলী,স্টাফ রিপোর্টার : সারাদেশের ন্যায় রাজশাহীর বাঘায় উপজেলা প্রশাসনের আয়োজনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২২ উদ্বোধন করা হয়েছে।
আজ বুধবার (৯ নভেম্বর) বেলা ১১ টায় বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে দিনব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়। মেলায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আকতার। স্বাগত বক্তব্যে শারমিন আকতার বলেন,সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে নানামুখী প্রকল্প হাতে নিয়েছে ৷ মেলায় প্রযুক্তির বিভিন্ন সংস্করণ প্রদর্শন করা হবে। ডিজিটাল প্রযুক্তি উদ্ভাবন,উপযোগী মানব সম্পদ সৃষ্টি,ডিজিটাল প্রযুক্তির আধুনিক সংস্করণের সাথে জনগণের সেতুবন্ধন তৈরি এবং ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নে অগ্রগতি তুলে ধরাই ‘ডিজিটাল বাংলাদেশ মেলা’র অন্যতম প্রধান লক্ষ্য।
তিনি আরও বলেন, জ্ঞানভিত্তিক ডিজিটাল সাম্য সমাজ প্রতিষ্ঠায় ডিজিটাল প্রযুক্তি এবং তরুণ জনগোষ্ঠীর মধ্যে সেতুবন্ধন স্থাপনের জন্য কার্যকর কর্মসূচি গ্রহণ অপরিহার্য। ডিজিটাল সংযুক্তি হচ্ছে ডিজিটাল বাংলাদেশ তৈরির অন্যতম ভিত্তি।
এসময় আরও বক্তব্য রাখেন,সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহম্মেদ,উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, মাধ্যমিক শিক্ষা অফিসার আ খ ম হাসান,আড়নী পৌরসভার মেয়র মুক্তার আলী,মোজাহার হোসেন মহিলা কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন,মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম।
আরও উপস্থিত ছিলেন,মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার,ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃআসাদুজ্জামান, উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম,প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃরোকনুজ্জামান, বাউসা ইউপি চেয়ারম্যান নুর-মোহাম্মদ তুফান,গড়গড়ি ইউ চেয়ারম্যান রবিউল ইসলাম,আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম,বাজু বাঘা ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ রন্জু,বীর মুক্তযোদ্ধা জনাব আলী,সাংবাদিক,বিভিন্ন স্কুলে প্রধানগণ স্কাউট,ছাত্র-ছাত্রী, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারি ও সর্বসাধারণ মানুষ। এরপর মেলার ৪৩ টি স্টল পরিদর্শন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।
বিকাল ৫ ঘটিকায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এর সমাপ্তি ঘটে। অনুষ্ঠান সঞ্চালনা করেন পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলী।

SHARE