কারিতাসের সুবর্ণজয়ন্তী উদযাপন

28

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বেসরকারী সংস্থা কারিতাস বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার ‘ভালোবাসা ও সেবায় ৫০-বছরের পথ চলা’ প্রতিপাদ্যে রাজশাহী নগরীর মহিষবাথান এলাকায় কারিতাসের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল ৯টায় এ কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। এতে রাজশাহী অঞ্চলে কারিতাসের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচার ও তার পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি আবারো আঞ্চলিক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে জাতীয় ও কারিতাসের পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, মোমবাতি প্রজ্জ্বলন এবং বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে সুবর্ণজয়ন্তী উদযাপনের সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারিতাসের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক ডেভিড হেমব্রম। সম্মানিত অতিথি ছিলেন রাজশাহী ধর্মপ্রদেশের বিশপ জের্ভাস রোজারিও এবং ভিক্টর জেনারেল জেভারেণ্ড ফাদার ফাবিয়ান মারান্ডি। অনুষ্ঠানে কারিতাসের নানা কর্মসূচি প্রদর্শনী হিসেবে স্টল স্থাপন করা হয়। পরে অতিথিবৃন্দ এই স্টল পরিদর্শন করেন। এছাড়াও আঞ্চলিক কার্যালয় প্রাঙ্গনে পাঁচটি বৃক্ষরোপন করেন তারা। পরে ক্ষুদ্র নৃগোষ্ঠী তরুণ-তরুণীরা তাঁদের নৃত্য পরিবেশন করেন। অতিথিরা তা উপভোগ করেন।

SHARE