বাগমারায় জাতীয় সমবায় দিবস উদযাপন

23

হেলাল উদ্দীন,বাগমারা : “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় পালিত হল ৫১ তম জাতীয় সমবায় দিবস। দিসবটি উপলক্ষে উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে পরিষদ চত্বরে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার সাইদা খানমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল মান্নান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আত-তিজারা কর্মচারী সমবায় সমিতির পরিচালক আব্দুল হালিম, স্বপ্নচাষ সমন্বিত কৃষি সমবায় সমিতি লিমিটেডের প্রতিষ্ঠাতা আব্দুর রাজ্জাক বাবু। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ৯ ক্যাটাগরিতে সফল সমবায়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সেই সাথে ২টি সমবায় সমিতির পক্ষ থেকে প্রতিবন্ধী দুইজন ব্যক্তিকে হুইল চেয়ার প্রদান করা হয়েছে।

দিবসের শুরুতে জাতীয় এবং সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে ৫১ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে শ্রদ্ধানিবেদন করা হয়।

SHARE