চারঘাট-বাঘায় ভোটারদের দ্বারে দ্বারে প্রতিমন্ত্রীপত্নী

178

স্টাফ রিপোর্টার : আসন্ন একাদশ সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে আওয়ামী লীগদলীয় প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষে নৌকা প্রতীকে প্রচারণা শুরু করেছেন তার স্ত্রী আয়েশা আখতার জাহান ডলিয়া।

উঠান বৈঠকের পাশাপাশি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে স্বামীর পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি। নির্বাচনী চাঙাভাবকে আরও বেশি বেগবান করেছে প্রতিমন্ত্রীর পত্নী প্রচারণায় অংশগ্রহণে।

গত চার দিন ধরে চারঘাট ও বাঘা উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে ভোটারদের দুয়ারে দুয়ারে স্বামীর জন্য নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন প্রতিমন্ত্রীপত্নী। প্রতিমন্ত্রীর সহধর্মিণীকে কাছে পেয়ে নারী ভোটারও উৎফুল্য।

এ সময় তার সঙ্গে ছিলেন রাজশাহী মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিতা বেগম, যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের নারী সদস্য জয় জয়ন্তী সরকার মালতিসহ সহযোগী সংগঠনের নারী-পুরুষ নেতাকর্মী ও সমর্থক।

ভোট চাইতে গিয়ে শাহরিয়ার পত্নী বলেন, নৌকা মুক্তিযুদ্ধের প্রতীক, উন্নয়নের প্রতীক। বাংলাদেশের সব উন্নয়নে নৌকারই কৃতিত্ব। বাংলাদেশের অসাধারণ উন্নয়ন ও পরিবর্তন হয়েছে নৌকার কারণে। তাই আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে নৌকা মার্কা প্রতীকে ভোট দিয়ে দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হবে।

তিনি বলেন, আমার স্বামী যদি এলাকায় উন্নয়ন করে থাকে তাহলে আপনরা তাকে ভোট দেবেন।

এদিকে নির্বাচনী মাঠে শাহরিয়ার পত্নীর এভাবে গণসংযোগ এবং ভোট চাওয়ার বিষয়টি ইতিবাচক অর্থে দেখছেন সাধারণ মানুষ। তারা বলছেন, উপজেলায় ধীরে ধীরে নারীরা রাজনীতি ও জনপ্রতিনিধিত্বে অগ্রণী ভূমিকায় চলে এসেছেন। আর এগুলো সম্ভব হয়েছে কেবলমাত্র জননেত্রী শেখ হাসিনা সরকারের কারণে।

402Shares
SHARE