চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন ১৪ নভেম্বর

43

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : সীমানা জটিলতায় স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচনের আগামী ১৪ ই নভেম্বর নতুন তারিখ ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৬ অক্টোবার) দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোতাওক্কিল রহমান নির্বাচনের
নতুন তারিখ ঘোষণার বিষয়টি সময় সংবাদকে নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে; চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন ১৭ অক্টোবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

১৩ সেপ্টেম্বর এই নির্বাচনে সীমানা জটিলতার অভিযোগ এনে উচ্চ আদালতে রিট পিটিশন করেন জেলা পরিষদের মহিলা সংরক্ষিত আসনের এক সদস্য প্রার্থী শামীমা জাহান সারা। ওই রিট পিটিশনের প্রেক্ষিতে ২৬ সেপ্টেম্বর জেলা পরিষদের নির্বাচন স্থগিতাদেশ দেন নির্বাচন কমিশন। ১৫ অক্টোবার আদালতের বিচারিক কাজ শেষে জেলা পরিষদের নির্বাচনের নিষেধাজ্ঞা প্রতাহার করা হয়।

এ বিষয়ে জেলা পরিষদের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোতাওক্কিল রহমান বলেন; ‘নির্বাচন কমিশনের উপ সচিব আতিয়ার রহমানের স্বাক্ষরিত একটি কপি পেয়েছি। ওই পত্রে লিখা আছে, ১৪ নভেম্বর জেলা পরিষদের ভোট গ্রহনের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছেন। এ দিন সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।’

উল্লেখ্য, নবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র সংগ্রহ করলেও একজন জমা দিয়েছেন। সংরক্ষিত সদস্য পদে ছয়জন, সাধারণ সদস্য পদে ২৯ জন তাদের মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।

SHARE