২৪তম জাতীয় ক্রিকেট লীগ, ঢাকা মেট্রোর বিরুদ্ধে বরিশালের জয়

33

স্টাফ রিপোর্টার : ক্রীড়া প্রতিবেদনঃ প্রথম দিনের খেলা বৃষ্টি কারণে ভেস্তে গেলেও বাকী তিন দিনের খেলার জয় পরাজয় নির্দ্ধারণ হলো বরিশাল ও ঢাকা মেট্রোর খেলাটি। ২১৫ রানে জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২১৭ রান তুলে নেয় বরিশাল বিভাগ। এই জয়ের ফলে ৩য় রাউন্ড শেষে, ১৯ পয়েন্ট নিয়ে রাজশাহীকে সরিয়ে টায়ার টুয়ে শীর্ষে উঠে এলে বরিশাল বিভাগ।

বৃহসপতিবার শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ২৪ তম জাতীয় ক্রিকেট লীগের টায়ার টুয়ের ৩য় রাউন্ডের ৪র্থ দিনের খেলায় অনেক নাটক জন্ম দেয় উভয় দল। আগের দিনের ৬ উইকেটে ১০৬ রানে সাথে মাত্র ১৮ রান যোগ করে ১২৪ রানে অল আউট হয় ঢাকা মেট্রো। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান আসে শামসুর রহমান শুভ‘র ব্যাট থেকে। বরিশালের তানভির ইসলাম ৩৫ রানে ৫ উইকেট ও কামরুল ইসলাম রাব্বি ৫৩ রানে ৪ উইকেট লাভ করেন।

২১৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটার মোহাম্মদ আশরাফুল ও রাফসান লাঞ্চের আগে ৮১ রান তুলে বরিশালকে জয়ের ভিত গড়ে দেয়। লাঞ্চের পর খেলা শুরু হয়ে ১ম ওভারেই ব্যাক্তিগত ৩৪ রানে মোহাম্মদ আশরাফুলের উইকেট তুলে নেয় আবু হায়দার রনি। আবু সায়েমকে সাথে নিয়ে জয়ের দারপ্রান্তে নিয়ে যায় রাফসান। দলীয় ১৫৩ রানের মাথায় বরিশাল শিবির আঘাত হানেন ঢাকা মেট্রো স্পিনার রাকিবুল হাসান। ব্যাক্তিগত ৭১ রানে রাফসান সহ পর পর বরিশালের ৫টি উইকেট তুলে নিলে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে ঢাকা মেট্রো। এর পর ধিরে ধিরে বরিশালকে জয়ের লক্ষে নিয়ে যায় ১ম ইনিংসে ৭৬ রান করা সালমান ও কামরুল ইসলাম রাব্বি। দিনের শেষ মুহুত্বে ৬৮.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৭ রান তুলে বরিশালকে ৪ উইকেট জিতিয়ে দেন এই দুই ব্যাটার। সোহাগ গাজীর ২৩ ছাড়াও সালমান ১৮ ও কামরুল ৮ রানে অপরাজিত থাকেন। ঢাকা মেট্রোর রফিকুল ৭৪ রানে ৫ উইকেট লাভ করেন। খেলা শেষে বরিশালের রাফসানের হাতে ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার তুলে দেন রাজশাহী বিভাগীয় ক্রাড়া সংস্থা ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার ও ম্যাচ রেফারী রকিবুল হাসান।

SHARE