হারানো দুই শিশুকে পরিবারে দিল পুলিশ

33

স্টাফ রিপোর্টার: ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা হয়ে রাজশাহী চলে আসা দুই শিশুকে উদ্ধার করে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ। রোববার দুপুরে রাজশাহী নগর পুলিশের (আরএমপি) কাটাখালী থানা পুলিশ শিশু দুটিকে তাদের বাবা-মায়ের কাছে হস্তান্তর করে। এ সময় শিশু দুটির বাবা-মা আবেগাপ্লুত হয়ে পড়েন।

এই শিশু দুটি হলো- উসমান গণি (৮) ও মো. ইব্রাহিম (৮)। ওসমান ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভাদুঘর গ্রামের মো. বাসেদের ছেলে। আর ইব্রাহিম ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার কাজীপাড়া গ্রামের মো. দুলালের ছেলে।

শিশু উসমানের বাবা জানান, তিনি গত বৃহস্পতিবার কাজের জন্য বাড়ি থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। কিছুক্ষণ পর শিশু উসমানও তাকে অনুসরণ করে বাড়ি থেকে বের হয়ে ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে আসে। সেখানে ইব্রাহিমের সাথে তার পরিচয় হয়। তারা দুজন একসঙ্গে ট্রেনে উঠে কমলাপুর রেল স্টেশনে চলে যায়। এরপর তারা আবার বাড়ি ফেরার জন্য ট্রেনে ওঠে। কিন্তু সেই ট্রেনটি ছিল রাজশাহীর। এভাবে তারা রাজশাহী এসে হারিয়ে যায়।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, গত শুক্রবার কাটাখালী থানার হরিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে শিশু দুটি কাঁদছিল। তখন পুলিশ তাদের উদ্ধার করে আরএমপির ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখে। শিশু দুটি তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া বলে জানালেও আর কিছু বলতে পারছিল না। তবে একজন এলাকার এক মাদ্রাসা শিক্ষকের মোবাইল নম্বর বলতে পারে। এভাবেই শিশু দুটির পরিবারের খোঁজ পাওয়া যায়। পরে অভিভাবককে ডেকে শিশু দুটিকে তাদের হাতে তুলে দেওয়া হয় বলেও জানান তিনি।

SHARE