বিনা টিকিটে রেল ভ্রমণ, ৫৫০ যাত্রীর জরিমানা

233

গণধ্বনি ডেস্ক : রেলওয়ের পাকশী বিভাগের আওতায় পাঁচটি ট্রেনে অভিযান চালিয়ে বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৫৫০ জন যাত্রীকে আটক করে ভাড়া ও জরিমানাসহ এক লাখ ৬ হাজার টাকা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন রুটে চলাচলকারী পাঁচটি ট্রেনে এ অভিযান চালানো হয়।

মঙ্গলবার পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুন বলেন, ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ছেড়ে যাওয়া রহনপুরগামী ৫৭নং কমিউটার এক্সপ্রেস, রাজশাহী স্টেশন থেকে ছেড়ে যাওয়া চিলাহাটি এক্সপ্রেস, ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে রাজশাহী থেকে ঢাকা অভিমুখে ছেড়ে যাওয়া ৭৫৪নং সিল্ক সিটি এক্সপ্রেস, ঈশ্বরদী বাইপাস হয়ে পঞ্চগড় থেকে ঢাকাগামী ৭৫৮নং দ্রুতযান এক্সপ্রেস ও ঈশ্বরদী বাইপাস হয়ে ঢাকা থেকে রংপুর ৭০৫নং একতা এক্সপ্রেস ট্রেনে এ অভিযান চালানো হয়।

পাকশী রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন বলেন, পাঁচটি ট্রেনে অভিযান চালিয়ে ৫৫০ জন বিনা টিকিটের অবৈধ যাত্রীকে আটক করে ১ লাখ ৬ হাজার টাকা আদায় করে ছেড়ে দেয়া হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম বলেন, ভ্রাম্যমাণ আদালতে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

SHARE