রাবির পরিবহন ট্রিপ বৃদ্ধির দাবিতে মানববন্ধন

25

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিবহন ট্রিপ বৃদ্ধির দাবি জানিয়েছে বিশ^বিদ্যালয় শাখা বিপ্লবী ছাত্র মৈত্রী। বৃহস্পতিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাপ্টেন এম মনসুর আলী প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। তাদের এ দাবির সাথে সংহতি প্রকাশ করে ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

কর্মসূচি থেকে সংগঠনের নেতৃবৃন্দ বাসের ট্রিপ বৃদ্ধি, পরিবহন খাতের ব্যয়ের হিসাব প্রদান, যাত্রী ছাউনী নির্মাণ, পরিবহন চত্ত্বর সংস্কার ও পরিবহনে প্রয়োজনীয় লোকবল নিয়োগের দাবি জানান।

মানববন্ধনে রাবি শাখা বিপ্লবী ছাত্র মৈত্রী’র সভাপতি শাকিল হোসেন বলেন, ‘বাসের ট্রিপ কমিয়ে দেওয়ার ফলে যে শিক্ষার্থীর ৯ টায় ক্লাস তাকেও ৭টার বাসে আসতে হচ্ছে আবার যাদের ক্লাস ১১ টায় তাকেও ৭ টার বাসেই ক্যাম্পাসে আসতে হয়। জ্বালানি তেলের সংকট থাকলে অন্যান্য দেশে গণপরিবহনের সংখ্যা বৃদ্ধি করে আর আমাদের দেশে ট্রিপ সংখ্যা কমানো হচ্ছে। যার একমাত্র উদ্দেশ্য এখান থেকে অতিরিক্ত মুনাফা লাভ করা এবং এর মাধ্যমে লুট-পাটের বৈধতা দান করা।’

রাবি শাখা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি শাকিলা খাতুন বলেন, ‘আমরা হিসেব করে দেখেছি প্রতিদিন গড়ে ৭৫০ কিলোমিটার পর্যন্ত বাস চলাচল করে, প্রতিদিন যার বাজেট থাকে ৭৪ হাজার টাকার মতো, এই টাকায় ৬৮০ লিটার ডিজেল কেনা যায়, কিন্তু আমাদের প্রতিদিন লাগে ১৫০ লিটার মতো। তাহলে বাকি যে ৫৩০ লিটার ডিজেলের টাকা সেটা যাচ্ছে কোথায়?’

বিপ্লবী ছাত্র মৈত্রী’র সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে রাবি শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংগঠক ফুয়াদ রাতুলসহ প্রায় ১০ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

SHARE