উৎসবমুখর পরিবেশে ভোট দেন জনপ্রতিনিধিরা

56

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পরিষদের সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্য পদের ১২ জনের মধ্যে এবার নয়জনই নতুন মুখ। আগের পরিষদ থেকে এবারের পরিষদে আসতে পেরেছেন মাত্র তিনজন। সোমবার অনুষ্ঠিত জেলা পরিষদের নির্বাচনের পর ফলাফল বিশ্লেষণে এ চিত্র দেখা গেছে।

জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবদুল জলিল ঘোষিত ফলাফল অনুযায়ী, ১ নম্বর ওয়ার্ডে (গোদাগাড়ী) সদস্য পদে আবদুর রশিদ, ২ নম্বর ওয়ার্ডে (তানোর) মাইনুল ইসলাম স্বপন, ৩ নম্বর ওয়ার্ডে (পবা ও রাজশাহী সিটি করপোরেশন) তরিকুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ডে (মোহনপুর) দিলীপ কুমার (বিনাপ্রতিদ্বন্দ্বিতা), ৫ নম্বর ওয়ার্ডে (দুর্গাপুর) আবুল কালাম আজাদ, ৬ নম্বর ওয়ার্ডে (বাগমারা) আবু জাফর প্রামানিক, ৭ নম্বর ওয়ার্ডে (পুঠিয়া) আসাদুজ্জামান মাসুদ, ৮ নম্বর ওয়ার্ডে (চারঘাট) জনাব আলী এবং ৯ নম্বর ওয়ার্ডে (বাঘা) মহিদুল ইসলাম সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে তিনটি সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত আসন-১ এ শিউলী রানী সাহা; ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত আসন-২ এ সুলতানা পারভীন রিনা এবং ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত আসন-৩ এ সাজেদা বেগম নির্বাচিত হয়েছেন।

সদস্য ও সংরক্ষিত সদস্য পদের এই ১২ জনের মধ্যে শুধু আবু জাফর প্রামানিক, আসাদুজ্জামান মাসুদ ও শিউলী রানী সাহা আগের পরিষদেও ছিলেন। অন্য ৯ জন এবার নতুন মুখ হিসেবে জেলা পরিষদে আসছেন। আগের পরিষদের অনেকে এবার ভোটে অংশ নেননি। আবার অনেকে ভোট অংশ নিলেও পরাজিত হয়েছেন। নিজের অবস্থান ধরে রাখলেন তিনজন।

এর আগে ২০১৬ সালের ২৮ ডিসেম্বর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ১৫ জন সদস্য ও পাঁচজন সংরক্ষিত নারী সদস্য নির্বাচিত হন। এবার ভোটের আগে এলাকা পুনর্গঠন করে ওয়ার্ডের সংখ্যা কমানো হয়। প্রথম নির্বাচনে চেয়ারম্যান হয়েছিলেন মোহাম্মদ আলী সরকার। এবার তিনি নির্বাচনে অংশ নেননি। এবার চেয়ারম্যান পদেও নতুন মুখ হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী মীর ইকবাল।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। উৎসবমুখর পরিবেশে ভোট দেন ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও সিটি করপোরেশনের নির্বাচিত জনপ্রতিনিধিরা। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন দুপুরে পবা উপজেলা পরিষদ ভোটকেন্দ্রে ভোট প্রদান করেন।

SHARE