ছুটির দিনেও ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা আদায়

28

স্টাফ রিপোর্টার: সাপ্তাহিক ছুটির দিনেও শুক্রবার রাজশাহীতে বাজার মনিটরিংয়ে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে দুটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ অভিযান চালান।

তিনি জানান, এ দিন শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর উপশহর নিউমার্কেট ও গোরহাঙ্গা এলাকার মাংসের দোকান, মুদি দোকান, সবজির দোকান ও খাবার হোটেলে অভিযান চালানো হয়। উপশহর নিউমার্কেট এলাকার রফিক স্টোর নামের একটি দোকানে বিভিন্ন ব্রান্ডের মেয়াদ উত্তীর্ণ সাবান, রুহ আফজা ও কর্ন ফ্লাওয়ার বিক্রি করতে দেখা গেছে। তাই দোকানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও গোরহাঙ্গহা এলাকায় ‘তেহেরি ঘর’ নামের একটি খাবারের হোটেলে অস্বাস্থকর পরিবেশ খাদ্যপণ্য সংরক্ষণ ও প্রক্রিয়াকরণ দেখা গেছে। তেহেরি ঘর অবিক্রিত থেকে যাওয়া কাচ্চি বিরিয়ানি থেকে মাংস আলাদা করে আবার কাচ্চি বিরিয়ানির সঙ্গে রান্না করে বিক্রি করত। এই অপরাধে তেহেরি ঘরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকারের কর্মকর্তা হাসান-আল-মারুফ জানান, অভিযানে রাজশাহী নগর পুলিশের একটি দল সহায়তা করে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

SHARE