জেলা পরিষদ নির্বাচন নিয়ে আরএমপির বিধিনিষেধ

25

স্টাফ রিপোর্টার: জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে কিছু বিধিনিষেধ আরোপ করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। জেলা পরিষদের সাধারণ ওয়ার্ড-৩ পড়েছে আরএমপির ভেতরে। ১৭ অক্টোবর এ ওয়ার্ডের ভোট গ্রহণ করা হবে পবা উপজেলা পরিষদে। এই এলাকার শান্তিশৃঙ্খলা রক্ষায় আরএমপি বিধিনিষেধ আরোপ করেছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরএমপি জানিয়েছে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনের তিন দিন আগে থেকে অর্থাৎ ১৪ অক্টোবর থেকে নির্বাচনের পরের তিন দিন অর্থাৎ ২০ অক্টোবর পর্যন্ত ভোটকেন্দ্রের আশপাশের এলাকায় সকল ধরনের বৈধ আগ্নেয়াস্ত্রসহ চলাচল, অস্ত্র বহন বা প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ১৬ অক্টোবর দিবাগত রাত ১২টা থেকে ১৭ অক্টোবর মধ্যরাত ১২টা পর্যন্ত ভোটকেন্দ্রের আশপাশ এলাকায় যন্ত্রচালিত যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এছাড়াও ১৫ অক্টোবর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৮ অক্টোবর সকাল ৬টা পর্যন্ত ভোটকেন্দ্রের আশেপাশের এলাকায় মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে এ নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট রির্টানিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাঁদের নির্বাচনী এজেন্ট, দেশী/বিদেশী পর্যবেক্ষক ও সাংবাদিকদের ক্ষেত্রে শিথিলযোগ্য। তবে তাদের পরিচয়পত্র থাকতে হবে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

SHARE